আধুনিক চাষাবাদ কৌশল শীর্ষক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা প্রতিনিধি: বিনা উদ্ভাবিত আমন ধানের জাত সমূহের পরিচিতি ও আধুনিক চাষাবাদ কৌশল শীর্ষক কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় বিনেরপোতা বিনা উপ-কেন্দ্র ট্রেনিং হলরুমে বাংলাদেশ পরমানৃু কৃষি গবেষণা ইনস্টিটিউট’ বিনা উপকেন্দ্র সাতক্ষীরার আয়োজনে ও পরিবর্তিত আবহাওয়া উযোগি বিভিন্ন ফসল ও ফলের জাত উন্নয়ন কর্মসূচির অর্থায়ণে বাংলাদেশ পরমানৃু কৃষি গবেষণা ইনস্টিটিউট’ বিনা উপকেন্দ্র সাতক্ষীরার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আল-আরাফাত তপু’র সভাপতিত্বে কৃষক প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিনা ময়মনসিং (প্রশাঃ ও সাঃ সাঃ) পরিচালক ড. মো. আজগার আলী সরকার। এসময় তিনি বলেন, ‘বাংলাদেশ কৃষির উপর নির্ভরশীল এবং কৃষি প্রধান দেশ। কৃষি ও কৃষকের কল্যাণে সরকার প্রশিক্ষণ এবং সার বীজসহ কৃষি সরাঞ্জামাদি দিয়ে কৃষকদের সহায়তা দিয়ে থাকে।’

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিনা ময়মনসিং সিএসও (পরিকল্পনাও উন্নয়ন কোষ) মো. ইকরাম উল হক, বিনা ময়মনসিং সিএসও (কৃষি প্রকৌশল বিভাগ) ড. মো. হোসেন আলী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি জেলা প্রশিক্ষণ কর্মকর্তা কৃষিবিদ মো. নুরুল ইসলাম, ব্রি আঞ্চলিক কার্যালয় সাতক্ষীরার এস এসও ড. মো. মফিজুর রহমান প্রমুখ। কৃষক প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট সাতক্ষীরার এসও আরাফাত হোসেন। কৃষক প্রশিক্ষণে কৃষি উপসহকারী ১০ জন ও ৪০ জন কৃষক কৃষাণী অংশ নেয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ পরমানৃু কৃষি গবেষণা ইনস্টিটিউট’ বিনা উপকেন্দ্র সাতক্ষীরার বৈজ্ঞানিক কর্মকর্তা মাসুম সরদার।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর