গাজীপুরে পুড়ে যাওয়া কারখানায় মিলল আরও ৫ লাশ

গাজীপুরের শ্রীপুর উপজেলার নয়নপুর এলাকার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় আরও পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে এ ঘটনায় ছয়জনের মৃত্যু হলো।

গাজীপুরের শ্রীপুরের সুতা কারখানা অটো স্পিনিং মিলে অগ্নিকাণ্ডের ঘটনায় আজ বুধবার বেলা ১২টা পর্যন্ত নিহত মানুষের সংখ্যা বেড়ে ছয়জনে পৌঁছেছে। গতকাল মঙ্গলবার দুপুরে লাগা আগুন মধ্যরাতে নিয়ন্ত্রণে এসেছে। আজ বুধবার সকালেও পুড়ে যাওয়া জিনিস সরিয়ে নেওয়ার কাজ চলছে। এ ঘটনায় ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। সকালের দিকে মরদেহ শনাক্ত করে স্বজনদের কাছে হস্তান্তরের কাজ চলছিল।

গতকাল বেলা দুইটায় শ্রীপুর উপজেলার নয়নপুর এলাকার অটো স্পিনিং মিলের তুলার গুদামে আগুন লাগে। শুরুতে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট কাজ করে। কিছুক্ষণের মধ্যে আরও কয়েকটি ইউনিট যুক্ত হয়। সন্ধ্যার মধ্যে সেখানে ফায়ার সার্ভিসের মোট ১৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

গতকাল দুপুরে এক নিরাপত্তা কর্মীর পুড়ে যাওয়া মরদেহ উদ্ধার করা হয়। আজ বেলা ১২টা পর্যন্ত যাদের মরদেহ উদ্ধার করা হয়েছে, তারা হলেন শ্রীপুর উপজেলার কচুয়া গ্রামের মোহাম্মদ জয়নালের ছেলে এসি প্ল্যান বিভাগের আনোয়ার হোসেন (২৮), ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার আলাউদ্দিনের ছেলে নিরাপত্তা কর্মী রাসেল মিয়া (৪৫), গাজীপুর সদর উপজেলার হাসেন আলীর ছেলে কোয়ালিটি বিভাগের শাহজালাল (২৬), গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ভান্নারা গ্রামের শামসুল হকের ছেলে সিনিয়র উৎপাদন কর্মকর্তা সেলিম কবীর (৪২), ময়মনসিংহ জেলার আবু রায়হান ও পাবনা জেলার মোহাম্মদ সুজন। রায়হান ও সুজন কারখানার এসি প্ল্যান্টে কাজ করতেন।

নিহতদের দেহ অঙ্গার হয়ে গেছে। নিহত ব্যক্তিদের মধ্যে শাহজালালের পুরো শরীর পুড়ে গেছে। তার মরদেহের পাশে মোটরবাইকের চাবি ও অন্যান্য আলামত দেখে স্বজনেরা তার লাশ শনাক্ত করেন।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আক্তারুজ্জামান জানান, পুড়ে যাওয়া কারখানায় ডাম্পিংয়ের কাজ চলছে। বুধবার সকাল ৯টার দিকে ওই কারখানায় তিনজনের মরদেহ পাওয়া গেছে। এরপর বেলা ১১টার দিকে একজন ও বেলা সাড়ে ১২টার দিকে আরও একজনের অঙ্গার মরদেহ উদ্ধার করা হয়। তবে তাদের চিহ্নিত করা কঠিন হয়ে পড়েছে। এ মুহূর্তে তাদের কারও নাম-ঠিকানা পাওয়া যায়নি। সব মিলিয়ে মৃতের সংখ্যা ছয়জন।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর