চেয়ারম্যানের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ: হিন্দু ধর্মাবলম্বীদের বিক্ষোভ

ফরিদপুরের নগরকান্দায় এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ এনে বিক্ষোভ মিছিল করেছে হিন্দু ধর্মাবলম্বীরা।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) রাতে উপজেলার পুরাপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সোবহান মাষ্টারের বিরুদ্ধে এ বিক্ষোভ মিছিলটি বের করে ওই ইউনিয়নের মজলিশপুর গ্রামের হিন্দু ধর্মাবলম্বীরা।

জানা যায়, ওই ইউনিয়নের কাজলডাঙ্গা বিলে তুরাপ নামের এক বালু ব্যবসায়ী দীর্ঘদিন অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে আসছিলো। এমন সংবাদের ভিত্তিতে নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার জেতি প্রু বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ড্রেজার মেশিনটি ধ্বংস করেন।

এতে স্থানীয় হিন্দু ধর্মাবলম্বীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হলে তারা একটি আশ্রমের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করে নগরকান্দা বাজারে ঢোকার চেষ্টা করে। পরে নগরকান্দা থানার ওসি সেলিম রেজা বিপ্লব এর নির্দেশে এস আই আব্দুল্লাহ আজিজের নেতৃত্বে একদল পুলিশ সদস্যরা তাদের গতিরোধ করে। খবর পেয়ে তাৎক্ষণিক উপজেলা নির্বাহী অফিসার জেতি প্রু ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করেন ও তাদের বিক্ষোভের কারণ জানতে চান।

এসময় বিক্ষোভকারী শিপক বিশ্বাস নামের একজন জানান, আমাদের গ্রামে একটি সর্বজনীন রাধাকৃষ্ণ সেবাশ্রম নির্মাণ কাজ চলছে। এতে জায়গা ভরাটের জন্য বালুর প্রয়োজন পড়লে আমরা আমাদের চেয়ারম্যান আবদুস সোবহান মাষ্টারকে অবগত করি। তিনি আমাদের ইউএনও অফিস থেকে অনুমতি এনে দিবেন বলে আশ্বস্ত করলে আমরা বালু উত্তোলন শুরু করি। পরে ঘটনা শুনে ইউএনও তাদের ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তলনে অনুমতি না দিয়ে মন্দির নির্মাণ কাজে সহযোগিতার আশ্বাস দেন। ইউএনও’র এমন আশ্বাস পেয়ে বিক্ষোভকারীরা তাদের ভুল বুঝতে পেরে ক্ষমা চান ও ঘরে ফিরে যান।

এবিষয়ে ইউপি চেয়ারম্যান আব্দুস সোবহান মাস্টারের কাছে জানতে চাইলে তিনি কোন সদুত্তর না দিয়ে বলেন, আমি ব্যাপারটি ইউএনও’কে জানিয়েছি।

নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার জেতি প্রু বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কাজল ডাঙ্গার বিলে অবৈধ ড্রেজার মেশিন চলার খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মেশিনটি ধ্বংস করি। তবে বিক্ষোভকারীরা তাদের মন্দির নির্মাণ কাজের কথা চেয়ারম্যানকে অবগত করলেও চেয়ারম্যান আমাকে এ বিষয়ে এখন পর্যন্ত কিছুই জানায়নি।

মিয়া রাকিবুল/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর