এক নির্বাচনে তিন চেয়ারম্যান পেল শ্রীমঙ্গলবাসী

২০১৯ সালের ১৮ মার্চ অনুষ্ঠিত শ্রীমঙ্গল উপজেলা পরিষদ নির্বাচনে হ্যাট্টিক বিজয় অর্জন করেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রনধীর কুমার দেব। ওই নির্বাচনের মেয়াদ পূর্তির এক বৎসর আগে গত ২১ মে রণধীর কুমার দেব মৃত্যুবরণ করায় উপজেলা চেয়ারম্যন পদটি শূন্য হয়ে পড়ে।

এরপর গত ৬ জুন স্থানীয় সরকার বিভাগ থেকে শ্রীমঙ্গল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রেম সাগর হাজরাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব অর্পণ করে।

গত ২ সেপ্টেম্বর নির্বাচন কমিশন উপজেলা চেয়ারম্যান শুন্য পদে উপ নির্বাচনের তফসিল ঘোষণা করে উপ-নির্বাচনের তারিখ নির্ধারণ করে আগামী ৭ অক্টোবর। ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রেম সাগর হাজরা এ উপ-নির্বাচনে অংশ নিতে তফসিল ঘোষণার ৭ দিনের মাথায় ৯ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগের সচিব বরাবর ভাইস চেয়ারম্যান পদ থেকে পদত্যাগপত্র জমা দেন।

ফলে পদটি দ্বিতীয় দফায় শূন্য ঘোষণা করা হয়। এ পদটি পূরণে সর্বশেষ বুধবার (১৫ সেপ্টেম্বর) পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্তকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিয়োগ দেয় স্থানীয় সরকার বিভাগ।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম বুধবার তার হাতে আনুষ্ঠানিকভাবে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পত্র তুলে দেন। এর ফলে শ্রীমঙ্গল উপজেলা পরিষদের এক নির্বাচনে উপজেলাবাসী তিনজন উপজেলা চেয়ারম্যান পেয়েছে।

এদিকে চেয়ারম্যান পদে উপ নির্বাচনে চার প্রার্থী হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগ কোষাধ্যক্ষ ও শ্রীমঙ্গল সদর ইউনিয়ন পরিষদের সদ্য পদত্যাগকারী চেয়ারম্যান ভানুলাল রায়, উপজেলা পরিষদের সদ্য পদত্যাগকারী ভাইস চেয়ারম্যান ও উপজেলা শ্রমিকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক চা শ্রমিক সন্তান প্রেমসাগর হাজরা(আওয়ামী লীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী), উপজেলা কৃষকলীগের সভাপতি শ্রীমঙ্গল ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান মো. আফজল হক (আওয়ামী লীগ বিদ্রোহী) স্বতন্ত্র প্রার্থী এবং জাতীয় পার্টি প্রার্থী(এরশাদ) মনোনীত প্রার্থী মিজানুর রব।

প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে। আগামী ২০ সেপ্টেম্বর উপ-নির্বাচনে অংশ নিতে আগ্রহী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর