কুল্লা ইউনিয়নে ইজিপিপি ২য় পর্যায়ের প্রকল্পের কাজ সম্পন্ন

মোঃ আল মামুন খান, সাব-ব্যুরো প্রধান (সাভার/ধামরাই): ঢাকার ধামরাই উপজেলার কুল্লা ইউনিয়ন পরিষদের অনুকূলে ২০১৮-২০১৯ ইং অর্থবছরে অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচী (ইজিপিপি) এর আওতায় ২য় পর্যায়ের প্রকল্পের কাজ সম্পন্ন হয়েছে। সরেজমিন অনুসন্ধানে প্রকল্পস্থানে গিয়ে এই তথ্য সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

এর আগে ধামরাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার থেকে তথ্য অধিকার আইনে তথ্য চাওয়া হয়। সেই প্রাপ্ত তথ্য যাচাইকালে বিষয়টির সত্যতা নিরুপনকল্পেই এই অনুসন্ধানী প্রতিবেদন।

প্রাপ্ত তথ্যানুযায়ী এই অর্থবছরে কুল্লা ইউনিয়নে মোট ৫টি প্রকল্পে সরকারী বরাদ্দ আসে। ইউনিয়নের ১নং ওয়ার্ডে কেলিয়া আইজুদ্দির বাড়ি হতে আক্কাসের বাড়ি পর্যন্ত রাস্তা পূণঃনির্মাণ কাজে ৪,০০,০০০/- (চার লক্ষ টাকা) সরকারী বরাদ্দ আসে। এই ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল মালেকের তত্বাবধানে ৫০ জন শ্রমিক মোট ৪০ দিনে এই কাজটি শেষ করে।

৫নং ওয়ার্ডে বাড়ীগাঁও উত্তর পাড়া পাকা রাস্তা হতে আলালের বাড়ীর রাস্তা পূণঃনির্মাণে ৪,০০,০০০/- (চার লক্ষ টাকা) সরকারী বরাদ্দ আসে। এই ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ আনিসুর রহমান এর তত্বাবধানে ৫০ জন শ্রমিক দৈনিক ২০০ টাকা হারে মজুরী নিয়ে মোট ৪০ দিনে এই প্রকল্পের কাজটি শেষ করে।

ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মামুরা স্কুল হতে খেলার মাঠ পর্যন্ত রাস্তা পূণঃনির্মাণ কাজটি ৪০ জন শ্রমিক মোট ৪০ দিনে এই ওয়ার্ডের ইউপি সদস্য বাবুল এর তত্বাবধানে সম্পন্ন করে। এই প্রকল্পে সরকারী বরাদ্দ হিসেবে আসে ৩,২০,০০০/- (তিন লক্ষ কুড়ি হাজার টাকা)।

৭নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ বদরুদ্দিন এর তত্বাবধানে ৪০ জন শ্রমিক মোট ৪০ দিনে সম্পন্ন করে পাল্লী শহিমুদ্দিনের বাড়ি হতে পাল্লী গ্রামের রাস্তা পূণঃনির্মাণের কাজটি। এই প্রকল্পে সরকারী বরাদ্দ হিসেবে আসে মোট ৩,২০,০০০/- (তিন লক্ষ কুড়ি হাজার টাকা)।

কুল্লা ইউনিয়নের ২০১৮-২০১৯ অর্থবছরে ইজিপিপি ২য় পর্যায়ের ৫ম প্রকল্পটিতে সরকারী বরাদ্দ হিসেবে আসে ৩,৭৬,০০০/- (তিন লক্ষ ছিয়াত্তর হাজার টাকা)। চাউলাইল মেরু মন্ডলের দোকান হতে অনিল ডাক্তারের বাড়ির রাস্তা পূণঃনির্মাণ কাজটি ৮নং ওয়ার্ড ইউপি সদস্য সঞ্জয় এর তত্বাবধানে ৪৭ জন শ্রমিক মোট ৪০ দিনে এই প্রকল্পের কাজ শেষ করে।

সরেজমিন অনুসন্ধানে প্রাপ্ত তথ্যাদি ধামরাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ শহীদুল ইসলামকে জানানো হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর