আলফাডাঙ্গা-কাশিয়ানী সড়কে ভোগান্তি চরমে

মিয়া রাকিবুল,ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার আলফাডাঙ্গা-কাশিয়ানী প্রায় সাত কিলোমিটার পাকাসড়কের বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়ে বেহাল দশায় পরিণত হয়েছে।ফলে যানবাহন চলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে জনসাধারণের।

জানা যায়, আলফাডাঙ্গা উপজেলার ব্যস্ততম সড়কের মধ্যে অন্যতম একটি সড়ক আলফাডাঙ্গা-কাশিয়ানী সড়ক।এ সড়ক দিয়ে প্রতিদিন এক উপজেলা থেকে অপর উপজেলায় ছোট-বড় শত শত যানবাহন চলাকাল করে।কিন্তু দীর্ঘদিন যাবৎ সড়কটি সংস্কার না করায় বিভিন্ন স্থানে কার্পেটিং ও ইট-খোয়া উঠে গিয়ে খানাখন্দে ভরে গেছে।ফলে ঝুঁকি নিয়ে এ সড়ক দিয়ে চলছে যানবাহন।

গতকাল দুপুরে সড়কটি ঘুরে দেখা গেছে, সড়কটির বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে গিয়ে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে।তবে শুকুরহাটা ব্রীজ সংলগ্ন স্থানে সড়কটির সম্পূর্ণ অংশের কার্পেটিং ও ইট-খোয়া উঠে গিয়ে বড় বড় দুটি গর্ত তৈরি হয়ে জলবদ্ধতার সৃষ্টি হয়েছে।এ দুটি গর্ত তৈরি হওয়ায় তা যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে।

বিভিন্ন অটোভ্যান চালকরা ক্ষোভ প্রকাশ করে বলেন, সড়কের অবস্থা খারাপ হওয়ায় একদিকে গাড়ি বার বার নষ্ট হচ্ছে তেমনি অপরদিকে বাড়ছে যাত্রীদের ভোগান্তি।

আসিফ মাহমুদ শাহীন নামে এক মোটরসাইকেল চালক বলেন, ‘এই গর্তের কারণে খুব রিস্ক নিয়ে বাইক চালাতে হয়। ভয়ে থাকি কখন ঘটে যায় বড় কোন দুর্ঘটনা।’

মো. মনিরুজ্জামান মনির নামে এক কলেজ শিক্ষক বলেন, ‘শুকুরহাটা ব্রীজ সংলগ্ন স্থানের বড় বড় দুটি গর্তের কারণে প্রায়ই এখানে দুর্ঘটনার শিকার হন চলাচলকারীরা।দ্রুত এ গর্ত মেরামত করা না হলে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।’

উপজেলা প্রকৌশলী কর্মকর্তা রাহাত ইসলাম জানান, ‘বিষয়টি নিয়ে আমরা উপজেলা চেয়ারম্যানের সাথে আলোচনা করে দ্রুত গর্ত দুটি মেরামতের চেষ্টা করব।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর