মিরসরাইয়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন

ইকবাল হোসেন জীবন, মিরসরাই: মিরসরাই উপজেলায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০১৯ এর ওরিয়েন্টেশন ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে । মঙ্গলবার (১৮জুন) সকাল ১১টায় উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন। প্রধান অতিথি বলেন, ভিটামিন ‘এ’ অপুষ্টিজনিত অন্ধত্ব থেকে শিশুদের রক্ষা করে, শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে,ডায়রিয়ার ব্যাপ্তিকাল ও জটিলতা কমায়, এবং শিশু মৃত্যুর ঝুঁকি কমায়। তিনি আরো বলেন, বাংলাদেশে ভিটামিন ‘এ’ এর অভাবজনিত সমস্যা প্রতিরোধে স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের অধীনে জাতীয় পুষ্টি সেবা, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান বছরে ২বার জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন করে থাকে। ভিটামিন ‘এ’ এর অভাবে শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি ও রাতকানা রোগের প্রাদূর্ভাব কমিয়ে আনা সরকারের লক্ষ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গোলাম রহমান, উপজেলা প্রেসক্লাবের সভাপতি নুরুল আলম,মিরসরাই প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি মনজুরুল কাদের চৌধুরী, সাবেক সাবেক সাধারণ সম্পাদক আজিজুল হক, এসআই মোস্তফা কামাল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার মাঠ কর্মী এবং স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন।

আগামী ২২জুন শনিবার ৬মাস হতে ১বছর বয়সী সকল শিশুকে ১লক্ষ ( আই ইউ) ১ থেকে ৫ বছরের সকল শিশুকে ২লক্ষ (আই ইউ) ভিটামিন এ উচ্চ ক্ষমতা সম্পন্ন ক্যাপসুল খাওয়ানো হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর