বিজনেস কো-অপারেশন ডাটাবেজ তৈরির সমঝোতা স্বাক্ষর

নিউজ ডেস্কঃ এফবিসিসিআই সহ-সভাপতি চায়না-সাউথ এশিয়া ফোরামে যোগ দিয়েছেন। চায়না, দক্ষিণ এশিয়া বিজনেস কো-অপারেশন ডাটাবেজ তৈরির বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয় । এফবিসিসিআই সহ-সভাপতি জনাব নিজামুদ্দিন রাজেশ চীনের কুনমিং-এ অনুষ্ঠিত ১৪ তম চায়না-সাউথ এশিয়া বিজনেস ফোরামে অংশ নেন।

ফোরামে চীন, দক্ষিণ এশিয়া বিজনেস কো-অপারেশন ডাটাবেজ তৈরির বিষয়ে চায়না কাউন্সিল ফর দ্য প্রমোশন অব ইন্টারন্যাশনাল ট্রেড (সিসিপিআইটি), ইউনান সাব কাউন্সিল এবং দক্ষিণ এশিয়ার দেশগুলোর চেম্বার অব কমার্সগুলোর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। বাংলাদেশ, আফগানিস্তান, ভূটান, ভারত, নেপাল, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং সার্ক চেম্বার অব কমার্স ও সিসিপিআইটি স্মারকটিতে স্বাক্ষর করে।

স্বাক্ষরিত স্মারক অনুযায়ি পক্ষগুলো প্রয়োজনীয় তথ্য বিনিময় এবং বাণিজ্য, অর্থনীতি ও এ সম্পর্কিত নীতিমালার ওপর বিভিন্ন তথ্য নিয়মিতভাবে আদান-প্রদান করার লক্ষ্যে একটি কৌশল প্রতিষ্ঠা করবে বলে জানান বক্তারা। ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর