উল্লাপাড়ায় অবৈধভাবে সরকারি বিদ্যালয়ের গাছ কর্তনের অভিযোগ

এম এ মালেক,সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বাঙ্গালা ইউনিয়নের মোড়দহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ২ লাখ টাকার মেহেগুনী ও ইউক্যালিপ্টাস গাছসহ বিভিন্ন প্রজাতির প্রায় ২০টি গাছ অবৈধভাবে কর্তন করে তা বিক্রি করার অভিযোগ উঠেছে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফরহাদ হোসেন ও সভাপতি আব্দুল মজিদের স্বজনদের বিরুদ্ধে।

এ ঘটনায় এলাকাবাসী বাধা দিলে তাদেরকে বিভিন্নভাবে ভয়ভীতি দেয়া হয় বলে জানান স্থানীয়রা। বৃহস্পতিবার (১৩ জুন) সরজমিনে গেলে জানা যায়,বুধবার স্কুল বন্ধ থাকার সুবাদে দিনে দুপুরে ওই বিদ্যালয়ের মেহেগুনী ও ইউক্যালিপ্টাসসহ বিভিন্ন প্রজাতির প্রায় ২০টি গাছ নিলাম,রেজুলেশন বা কর্তৃপক্ষের কোন অনুমতি ছাড়াই স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের সাথে যোগসাজস করে সভাপতির ভাই হেদায়েতুল হক আনজু,আরিফ হোসেন শেখ,আলামিন শেখ ও আব্দুর রশিদ শেখ গাছগুলো কর্তন করে বিক্রি করে।

এ বিষয়ে প্রধান শিক্ষক ফরহাদ হোসেন,আব্দুর রশিদ শেখ ও আরিফ হোসেন শেখ এর সাথে যোগাযোগ করা হলে তারা এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,স্কুলে নতুন ভবন নির্মানের সুবিধার্থে কর্তৃপক্ষের মৌখিক অনুমতি নিয়ে গাছগুলো কর্তন করা হয়েছে।

তবে উপজেলা শিক্ষা কর্মকর্তা এম.জি মাহমুদ ইজদানী বলেন, আমাকে এ বিষয়ে কিছুই জানানো হয়নি। তাছাড়া নতুন ভবন নির্মাণে বিঘ্ন ঘটলে তা কর্তনের প্রয়োজন হলে নিয়মের মধ্যেই কাটতে হবে। এটা সম্পূর্ণ অবৈধ করা হয়েছে। এজন্য তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।
উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুজ্জামান এর সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন,বিষয়টি আমি ওইদিন রাতেই শুনেছি এবং জড়িতদের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়ার জন্য বলেছি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর