রাবি অধ্যাপক তারিক সাইফুলের মৃত্যু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ও বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ড. তারিক সাইফুল ইসলাম বার্ধক্যজনিত কারণে মারা গেছেন।

মঙ্গলবার (২ মার্চ) রাত পৌঁনে ১২টার দিকে রাজশাহীর নিজ বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি….রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিন ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বুধবার (৩ মার্চ) সকাল সাড়ে ৮টায় নগরীর বায়তুল আওয়াল জামে মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে সকাল সাড়ে ৯টার দিকে শেষবারের মতো তাকে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে নিয়ে যাওয়া হয়। সকাল ১০টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সামনে তার মরদেহ নেয়া হয়। সেখানে তাকে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানসহ বিভাগের শিক্ষকরা শেষ শ্রদ্ধা জানান।

অধ্যাপক তারিক সাইফুল ইসলামের গ্রামের বাড়ি যশোরের নোয়াপাড়ায়। তাকে নোয়াপাড়ার পারিবারিক কবরস্থানে দাফন করা হবে জানা গেছে।

বার্তাবাজার/ভি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর