মুজাক্কির হত্যার প্রতিবাদ ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে মানববন্ধন

পেশাগত দায়িত্ব পালনকালে বার্তা বাজার’ এর নোয়াখালী প্রতিনিধি বুরহান উদ্দিন মুজাক্কিরকে নির্মমভাবে গুলি করে হত্যার প্রতিবাদ ও শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে ফরিদপুরের আলফাডাঙ্গায় মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় আলফাডাঙ্গা সদর বাজারের বঙ্গবন্ধু স্বাধীনতা স্মৃতি স্তম্ভ চত্বরে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ যুব অধিকার পরিষদের আলফাডাঙ্গা উপজেলা শাখা।

এসময় মানববন্ধনে বক্তব্য দেন, ফরিদপুর জেলা যুব অধিকার শাখার সমন্বয়ক বায়েজিদ হোসেন শাহেদ, সাংগঠনিক সম্পাদক মো. ইমন মাতব্বর, দপ্তর সম্পাদক হৃদয় আহমেদ, আলফাডাঙ্গা উপজেলা শাখার সমন্বয়ক শাহরিয়ার আজম, সহ-সমন্বায়ক মো. ইমন হোসেন রঞ্জু ও বোয়ালমারী উপজেলা শাখার সহ-সমন্বায়ক মো. হৃদয় হোসেন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা অবিলম্বে সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরকে গুলি করে হত্যাকারীদের চিহ্নিত করে গ্রেফতার ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবী জানান।

প্রসঙ্গত, গত ১৯ ফেব্রুয়ারী নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের নেতৃত্বে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং বসুরহাট পৌরসভার অলোচিত মেয়র কাদের মির্জার কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষের সংবাদ সংগ্রহকালে বার্তা বাজারের নোয়াখালী প্রতিনিধি বুরহান উদ্দিন মুজাক্কির গুলিবিদ্ধ হয়। পরে তাকে স্থানীয়রা উদ্ধার করে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে তার অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। শনিবার (২০ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মিয়া রাকিবুল/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর