নওগাঁয় কারাগারে বন্দি কর্তৃক উৎপাদিত পণ্যের লভ্যাংশ্য ৫০জন কয়েদীর মাঝে বিতরণ

ফারমান আলি, নওগাঁ প্রতিনিধিঃ “রাখিব নিরাপদ দেখাব আলোর পথ” এ লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখে বন্দি সংশোধন ও পুনর্বাসনের অংশ হিসেবে নওগাঁ জেলা কারাগারে সরকারী সিদ্ধান্ত মোতাবেক এই প্রথম শুরু হলো বন্দিদের দ্বারা উৎপাদিত পণ্যের লভ্যাংশের টাকা ৫০ জন কয়েদীর মাঝে বিতরণ কার্যক্রম।

মঙ্গলবার সকালে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন জেল সুপার মোঃ শাহ আলম খান, জেলার দেবদুলাল কর্মকার, ডেপুটি জেলার সাইদুল ইসলাম সহ অন্যান্য কারা কর্মকর্তাগণ। কারাগারে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণপ্রাপ্ত বন্দিদের দ্বারা বিভিন্ন ধরনের পণ্য যেমন তাতের লুঙ্গি, গামছা, বেকারীপণ্য, ফার্নিচার, পোশাক পরিচ্ছদ, কৃষি পণ্য, জৈব সার ইত্যাদি উৎপাদনে বিশেষ অবদানের জন্য পারিশ্রমিক হিসেবে প্রথম ধাপে ৫০ জন কয়েদী বন্দিকে ২০হাজার টাকা পারিশ্রমিক পি.সি (চৎরাধঃব ঈধংয) কার্ড বিতরণের মাধ্যমে প্রদান করা হয়।

এর ফলে কারান্তরীন বিভিন্ন বন্দিগণ বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ গ্রহণে যেমন উৎসাহিত হবে তেমনি তাদের মাঝে কারাগারে বিভিন্ন ধরনের পণ্য উৎপাদনে ও অন্যান্য কাজের প্রতি কর্মস্পৃহা বৃদ্ধি পাবে বলে সকলে মনে করেন। নওগাঁ কারা কর্তৃপক্ষের এ ধরনের বন্দি সংশোধন ও পুনর্বাসনমূলক কার্যক্রম প্রশংসিত হচ্ছে সকল মহলে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর