৭টার পর অভিভাবক ছাড়া বের হতে শিক্ষার্থীদের নিষেধাজ্ঞা

সন্ধ্যা ৭টার পর নিজের অভিভাবক ছাড়া কোনো শিক্ষার্থী বাড়ি থেকে বের হতে পারবে না বলে নির্দেশ দিয়েছেন মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন। একইসাথে কোনো চায়ের দোকানে টিভি রাখা যাবে না বলেও তিনি জানান।

গত মঙ্গলবার রাতে শিবচর উপজেলা পরিষদ সন্মেলন কক্ষে জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তা, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিসহ বিভিন্ন শ্রেণী পেশাজীবীদের সাথে মতবিনিময় সভায় তিন এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান দেশব্যাপী করোনা পরিস্থিতি, কিশোর গ্যাং তৈরি, ধর্ষণ, নারী নির্যাতনসহ বিভিন্ন বিষয় বিবেচনা করে আমরা কিছু সিদ্ধান্ত গ্রহণ করেছি। তার মধ্যে উল্লেখযোগ্য হলো সন্ধ্যা ৭ টার পরে কোন শিক্ষার্থী বা উঠতি বয়সী ছেলেরা বাড়ির বাইরে যেতে পারবে না। যদি একান্তই প্রয়োজন হয় তাহলে অভিভাবকের সাথে বের হতে পারবে।

জেলা প্রশাসক আরও বলেন, বিভিন্ন চায়ের দোকানে অধিক রাত পর্যন্ত টিভি চলে। আর সেই সাথে দোকানগুলোতে জমে ওঠে আড্ডা। এই আড্ডাতে দেখা যায় বয়স্কদের চেয়ে তরুণ ও উঠতি বয়সের যুবকরাই বেশি। চায়ের দোকানে টিভি দেখে চা পান করতে করতে শিক্ষার্থীরা অধিক রাত পর্যন্ত বাড়ির বাইরেই সময় পার করে। এতে শিক্ষার্থীদের লেখাপড়া চরমভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর