সিরাজগঞ্জে আ’লীগের উদ্যোগে নাসিমের স্মরণ সভা অনুষ্ঠিত

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপির স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৮ অক্টোবর) বিকেলে শহরের শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে এই স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সাবেকমন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাসের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন।

বিশেষ অতিথি হিসেবে স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, নির্বাহী সদস্য মেরিনা জাহান কবিতা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি, আব্দুল মমিন মন্ডল এমপি, সহ-সভাপতি আবু ইউসুফ সূর্য্য, কে এম হোসেন আলী হাসান, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা মনোয়ার হোসেন বিপুল, কেন্দ্রীয় যুব মহিলা লীগের যুগ্ম সম্পাদক জেদ্দা পারভীন রিমি, যুগ্ম সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, আ’লীগ নেতা শামছুজ্জামান আলো প্রমখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, পিতা শহীদ এম মনসুর আলীর মতই আওয়ামী লীগ ও শেখ হাসিনার প্রশ্নে আপোষহীন ছিলেন মোহাম্মদ নাসিম। তার বাবা বঙ্গবন্ধুর সাথে বিশ্বাস ঘাতকতা না করে মৃত্যুকে আলিঙ্গন করে নিয়েছেন। মোহাম্মদ নাসিমও বাবার মতো আওয়ামী লীগ ও শেখ হাসিনার প্রশ্নে কোনদিন আপোষ করেননি।

তিনি ছিলেন কর্মযোগী ও কর্মীবান্ধব একজন নির্ভীক রাজনীতিবিদ। গণতান্ত্রিক আন্দোলনে মাঠে থেকে পুলিশের লাঠিপেটা খেয়েও আন্দোলনে অটল ছিলেন তিনি। এ কারণেই জনগণের নেতাতে পরিণত হয়েছিলেন তিনি। তার মৃত্যুতে দেশ ত্যাগী নিঃস্বার্থ জননেতাকে হারিয়েছে।

এ সভায় ডা. আব্দুল আজিজ এমপি, সাবেক এমপি গাজী ম ম আমজাদ হোসেন মিলন, সাবেক এমপি শফিকুল ইসলাম শফি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিমল কুমার দাস, মোস্তফা কামাল খান, এ্যাডঃ আব্দুর রহমান, পৌর আ’লীগের সভাপতি হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক দানিউল হক মোল্লা এবং আওয়ামী লীগ তার অঙ্গ সহযোগী সংঘঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর