আশুলিয়ায় নবজাতককে ফেলে গেলেন মা!

আবারও ফেলে যাওয়া এক নবজাতক উদ্ধার! এবার ঢাকার অদূরে আশুলিয়ার মির্জানগর এলাকায় গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের সীমানা প্রাচীরের বাইরে থেকে গত শনিবার সকাল সাড়ে ৯টার দিকে নবজাতকটিকে উদ্ধার করেন আসিফ হোসেন নামের এক ইট-বালু-খোয়া’র ব্যবসায়ী। শেষ খবর পাওয়া পর্যন্ত ওই নবজাতক উদ্ধার হওয়ার সময় কিছুটা অসুস্থ্য থাকলেও এখন সুস্থ্য আছে বলে জানা যায়।

বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে সরেজমিন গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের পরিচালক মোঃ আবু তাহের বলেন, শনিবার সকাল সাড়ে ৯টার দিকে মেডিকেল কলেজের সীমানা প্রাচীরের বাইরে ঢাকা-আরিচা মহাসড়কের পাশ থেকে উদ্ধার করে হাসপাতালে রেখে যান আসিফ নামের এক ব্যবসায়ী। শিশুটিকে হাসপাতালের নিয়ে আসার পরে প্রথমে শিশু বিভাগে রাখা হলেও পরে তাকে গাইনী বিভাগে রাখা হয়। শিশুটির বিষয়ে আশুলিয়া থানায় লিখিতভাবে অবগত করা হয়েছে বলেও জানান তিনি।

এব্যাপারে উদ্ধারকারী আসিফ হোসেন বলেন, আমি রাস্তার উপর পাশে ইট-বালু-খোয়ার ব্যবসা করি। ওই দিন সকালে আমি দোকানে ছিলাম, হঠাৎ এক পথচারী ওই জায়গায় দিয়ে যাওয়ার সময় শিশুটিকে আমাকে জানালে আমি শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসি।

শিশুটির চিকিৎসক ডাঃ মোঃ মাহবুব জোবায়ের বলেন, শিশুটিকে হাসপাতালে নিয়ে আসলে তার অবস্থা খুব একটা ভালো ছিলো না। এখন সে প্রায় পুরোপরি সুস্থ।

আশুলিয়া থানার অফিসার ইনচার্জ শেখ রিজাউল হক (দিপু) বলেন, নবজাতকের ব্যাপারে গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের পক্ষ থেকে লিখিত ভাবে জানানো হয়েছে। এখন আইনী প্রক্রিয়ার ভিতর দিয়ে বিধি অনুযায়ী শিশুটির দত্তক নেবার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর