কিশোরগঞ্জে করোনাক্রান্ত কেউ মারা গেলে তার দাফন করতে চায় উকিলপাড়া স্পোর্টিং ক্লাব

মহামারি করোনা আতংকে কাঁপছে গোটা বিশ্ব। বাংলাদেশেও বেশ প্রভাব ফেলেছি ভাইরাসটি। এরই মাঝে দেশজুড়ে আরেক আতংকের সৃষ্টি হয়েছে। মরে গেলে জানাজা না পাওয়ার আতংক। করোনা আক্রান্ত কিংবা করোনার উপসর্গ নিয়েও কেউ যদি মারা যায় তাহলে তার জানাজা ও দাফনের জন্য লোক পাওয়া যাচ্ছে না।

মাগুরায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যাক্তির জানাজা ছাড়াই দাফন করা হলো করোনার ভয়ে। শরীয়তপুরে মারা যাওয়া একজনের জানাজায় আসেনি স্বজনরা কেউ। প্রশাসনের লোকজন জানাজা পড়ে দাফন করেছে তাকে।

এমন সংকটের মুহুর্তে কিশোরগঞ্জ শহরের করোনাক্রান্ত কেউ মারা গেলে তার জানাজা, লাশ বহন ও দাফনের দায়িত্ব নেয়ার সিদ্ধান্ত নিয়েছে শহরের “উকিল পাড়া স্পোর্টিং ক্লাব” নামের একটি সংগঠন।

বৃহস্পতিবার (২ মার্চ) রাতে সংগঠনটির এক জরুরী বৈঠকে সামাজিক দুরত্ব বজায় রেখে মাত্র কয়েকজন কর্মকর্তা মিলে এই সিদ্ধান্ত নেন।

ক্লাবটির ভাইস-প্রেসিডেন্ট উবায়দুর রহমান শাকিল জানান, কিশোরগঞ্জ শহরে কেউ করোনা আক্রান্ত হয়ে মারা গেলে লাশ বহন ও দাফনের জন্য কাউকে না পেলে আমাদের উকিলপাড়া স্পোর্টিং ক্লাবকে জানাবেন। আমাদের ক্লাবের সকল কর্মকর্তা এই দায়িত্ব পালনে দৃঢ় প্রতিজ্ঞ। মানবতার সেবাই হউক বর্তমান ক্রান্তিলগ্নে আমাদের একমাত্র শপথ। ০১৭১১১১৭২৬২ এই নাম্বারে ফোন করে আমাদের সাথে যোগাযোগ করা যাবে।

তিনি আরও জানান, জানাজা পাওয়া প্রতিটা মুসলিমের অধিকার। খুব কষ্ট হয় দেখে যখন একজন মুসলিমকে জানাজা ছাড়াই দাফন করা হয়। দেশের এমন ক্রান্তিলগ্নে আমরা বিভিন্ন দিক বিবেচনাক এই কাজটা করতে চাই। আমরা আসা করি আমাদের দেখে আরও মানুষ উৎসাহিত হয়ে নিরাপত্তার মাধ্যমে এমন কাজে এগিয়ে আসবে।

উল্লেখ্য, ২০০৫ সালে প্রতিষ্ঠালাভের পর থেকে কিশোরগঞ্জ শহরের আবাসিক এলাকা উকিল পাড়ার এই সংগঠনটি সামাজিক, ক্রীড়া, সাংস্কৃতিক ও ধর্মীয় কর্মকান্ডে অংশ নিয়ে বেশ প্রশংসা কুড়িয়ে আসছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর