বকেয়া বেতনের দাবিতে আশুলিয়ায় পোশাক শ্রমিকদের কর্মবিরতি

বকেয়া বেতনের দাবিতে সাভারের আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা কর্মবিরতি পালন ও বিক্ষোভ করেছে। শনিবার (২০ এপ্রিল) সকাল সাড়ে ৭টার সময় আশুলিয়ার কাঠগড়া এলাকায় শ্রমিক ছাটাই বন্ধ ও শ্রমিকদের চাকরিতে পুনর্বহালের দাবিতে কারখানাটির সামনের সড়ক অবরোধ করে স্থানীয় প্রায় ৫০০ শ্রমিক।

ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সাথে কথা বললে তারা অভিযোগ করেন, নিয়মানুযায়ী প্রতি মাসে কারখানা কর্তৃপক্ষ নির্ধারিত তারিখে বেতন পরিশোধ না করে কালক্ষেপণ করে এবং বেআইনিভাবে কয়েক ধাপে মাসিক বেতন প্রদান করা হয় তাদের। কারখানা কর্তৃপক্ষকে এ ব্যাপারে অভিযোগ করলেও তারা কোন ব্যবস্থা নেয়নি । সর্বশেষ বকেয়া এক মাসের বেতনের দাবিতে গত সোমবার থেকে কর্মবিরতি পালন করছেন বলেও জানান তারা।

আশুলিয়া শিল্প পুলিশের পরিচালক সানা শামীমুর রহমান বলেন, কারখানার মালিকপক্ষের সাথে আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করা হচ্ছে। মালিকপক্ষের বেতন পরিশোধের আশ্বাসে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দিয়ে যানচলাচল স্বাভাবিক করা হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর