মসজিদ ভাঙ্গার প্রতিবাদে ধামরাইয়ে বিক্ষোভ ও মানববন্ধন

ঢাকার ধামরাইয়ে মসজিদ ভাঙ্গার প্রতিবাদে মুসল্লীদের বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৯ এপ্রিল) জুমার নামাজের পর উপজেলার বাইচাইল গ্রামের এলাকাবাসী ও মুসল্লীগণ ওই এলাকায় বিক্ষোভ মিছিল করেন। বিক্ষোভ শেষে তারা মসজিদের পাশে বাইচাইল খেলার মাঠে প্রতিবাদ সভার আয়োজন করেন।
এসময় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন কলেজ শিক্ষক মো. আক্তারুজ্জামান, মো. নূরে আলম সিদ্দিকী নান্নু, কাঁঠালিয়া জামে মসজিদের পেশ ইমাম মো. আবুল বাশার প্রমুখ। বক্তারা মসজিদ ভাঙ্গার সাথে জড়িতদের গ্রেফতার ও বিচারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

উল্লেখ্য, মুসল্লীগণ ছাড়াও এলাকার নারী ও শিশুরাও মসজিদ ভাঙ্গার প্রতিবাদ ও বিচারের দাবিতে পৃথক পৃথক মানববন্ধন করেছে। এই বিষয়কে সামনে রেখে ধামরাই থানার ওসি (অপারেশন) মাসুদুর রহমান ধর্মপ্রাণ মুসল্লী ও এলাকাবাসীদের আশ্বস্ত করে বলেন, মসজিদ ভাঙ্গার ঘটনায় মামলা হয়েছে। দুই জন আসামীকে গ্রেফতার করে রিমান্ডে আনা হয়েছে।

প্রসঙ্গত, উপজেলার বাইচাইল গ্রামের ইনসাফ সমিতির সদস্যদের মধ্যে নেতৃত্বের দ্বন্দ্বে গত কয়েক বছর ধরে আধিপত্যকে বিস্তার করে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে আসছে। এর আগে একাধিক মামলাও রয়েছে উভয় পক্ষের বিরুদ্ধে। সর্বশেষ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাতের আঁধারে চল্লিশ বছরের পুরোনো বাইচাইল গ্রামের টিনের চৌচালা মসজিদ ভেঙ্গে গুঁড়িয়ে দেয়ার ঘটনা ঘটে। এর প্রতিবাদেই এই বিক্ষোভ সমাবেশ করে এলাকাবাসী।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর