রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নুরুল বাশারের দাফন সম্পন্ন

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুল বাশার মিয়াকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।

মঙ্গলবার সকাল ৮টায় মরহুমের গ্রামের বাড়ি পানিপাড়ায় প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।পরে সকাল ১০টায় আলফাডাঙ্গা এ জেড পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে তার দ্বিতীয় জানাযা নামাজ অনুষ্ঠিত হয়। বীর এ মুক্তিযোদ্ধাকে শেষ দেখা এবং জানাযায় অংশগ্রহণের জন্য জানাযা নামাজের অনেক পূর্বেই স্কুল মাঠে দুর দুরান্ত থেকে জনসমাগম হয়। জানাযার পূর্বে মরহুমের স্মৃতিচারণ করে সংক্ষিপ্ত আলোচনা করা হয়।এতে বেশ কয়েকজন আলোচনায় অংশ নেয়।

এর আগে বীর এ মুক্তিযোদ্ধার প্রতি সম্মান রেখে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে থানা পুলিশের একটি সুসজ্জিত দল গার্ড অব অনার প্রদান করেন। পরে উপজেলার বারাংকুলা মাদ্রাসা কবরস্থানে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

এতে প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা,মুক্তিযুদ্ধো,জেলা আওয়ামী লীগ,আলফাডাঙ্গা,বোয়ালমারী,মধুখালী,কাশিয়ানী উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের বিভিন্ন নেতাকর্মী,বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা,সামাজিক,সাংস্কৃতিক,সাংবাদিক ও হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান অংশ নেন।

উল্লেখ্য, গত সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ফরিদপুর সদরের ডায়াবেটিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।নুরুল বাশার মিয়া দীর্ঘদিন নানা ধরনের জটিল রোগে ভুগছিলেন।মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৫ বছর।তিনি স্ত্রী,তিন ছেলে,আত্মীয় স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বার্তা বাজার/ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর