চাঁদা না দেয়ায় ব্যবসায়ীকে উলঙ্গ করে ভিডিও, লজ্জায় আত্মহত্যা

গাজীপুরের শ্রীপুরে চাঁদা না দেওয়ায় জামাল উদ্দিন নামের একজনকে উলঙ্গ করে ভিডিও ধারণ করে তা ছড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। ঘটনার পর লজ্জায় আত্মহত্যা করেছেন তিনি।

নিহত জামাল উদ্দিন (৪০) উপজেলার তেলিহাটি টেপিরবাড়ী গ্রামের মৃত আহাদ আলীর ছেলে। সোমবার বেলা ১১টায় নিজবাড়ির বারান্দার আড়ার সঙ্গে ঝুলে আত্মহত্যা করেন তিনি। এ ঘটনায় নিহতের ছেলে হৃদয় শ্রীপুর থানায় অভিযোগ দিয়েছেন।

এ ঘটনায় অভিযুক্তরা হলো- একই এলাকার সিয়াম, সাদেক মিয়া, সহযোগী রনি, পিন্টু, সজল, শাওনসহ কমপক্ষে ১০ জন।

নিহতের ছেলে হৃদয় জানান, গত বেশ কয়েকদিন আগে থেকে অভিযুক্তরা তার বাবার কাছে ২০ হাজার টাকা চাঁদা দাবি করেছিল। ওই টাকা না দেওয়ায় রোববার বিকেলে অভিযুক্তরা তাকে বাড়ি থেকে ডেকে পার্শ্ববর্তী বৃন্দাবন-বাদশাহ নগর সরকারি বনে নিয়ে যায়। সেখানে অভিযুক্তরা তার বাবাকে উলঙ্গ করে মোবাইলে ভিডিও ধারণ করে। পরে তার কাছে সোমবারের মধ্যে দুই লাখ টাকা চাঁদা দিতে বলে। অন্যথায় ধারণকৃত ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইউটিউবে ছড়িয়ে দেওয়ায় হুমকি দেয়।

পরে হৃদয়ের বাবা বিষয়টি স্বজনদের জানান। সোমবার সকালে বাড়ির লোকজন তাকে শ্বশুরবাড়ি পাঠিয়ে দেন। দুপুরে হৃদয় জানতে পারেন তার বাবার মরদেহ বারান্দার আড়ার সঙ্গে ঝুলে রয়েছে। পরে পুলিশকে খবর দেওয়া হয়।

শ্রীপুর থানার এসআই নয়ন জানান, জামাল উদ্দিন ঘটনাটি তার স্বজন ও এলাকার লোকদের জানিয়েছিল। স্থানীয়রা তাকে থানায় সাধারণ ডায়েরির করার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু ডায়েরি করার আগেই তিনি আত্মহত্যা করেন। দুপুরে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারে অভিযান চলছে।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর