দাউদকান্দিতে জেলা আওয়ামীলীগের সভাপতির গাড়ী ভাংচুরের ঘটনায় গ্রেফতার ৫

কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সভাপতি ম.রুহুল আমিনের গাড়ী ভাংচুরের ঘটনায় এ পর্যন্ত গ্রেফতার করা হয়েছে ৫জন। রবিবার (২৯ জানুয়ারি) দাউদকান্দি উপজেলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি সোহেল রানা বাদী হয়ে ৮জনের নামে মামলা দায়ের করেন। আজ

সোমবার সন্ধ্যায় মামলার প্রধান আসানী ইয়াকুব আলীসহ ৫জনকে গ্রেফতার করছে দাউদকান্দি মডেল থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হলো উপজেলা পেন্নাই গ্রামের মো. ইয়াকুব আলী( ৩০), চৌধুরী পাড়া গ্রামের আল আমিন (২৭), মারুফ হোসেন চৌধুরী (২২), কানাচোয়া গ্রামের মো. এনামুল হক শিকারী ও বাউরিয়া গ্রামের মোঃ সুজন মিয়াজী (২২) গ্রেফতার করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় একাধিক সূত্র জানায়, দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকির নেওয়াজ সোহেলের বাড়ী সম্ভুরদিয়ায় শনিবার দুপুরে একটি সামাজিক অনুষ্টানে অংশগ্রহন করেন জেলা আ’লীগ সভাপতি ম. রুহুল আমীনসহ অন্যান্য নেতৃবৃন্দ । এ সময় তার সঙ্গে জেলা আ’লীগের সহসভাপতি ড. আব্দুল মান্নান জয়, যুগ্ন সাধারণ সম্পাদক বাসুদেব ঘোষ, উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর(অব.) মোহাম্মদ আলী, উপজেলা আ’লীগ সভাপতি আহসান হাবীব চৌধুরী লীল মিয়া, সাধারণ সম্পাদক মহিউদ্দিন শিকদারসহ জেলা উপজেলার নেতৃবৃন্ধ ছিলেন।
সেখান থেকে ফেরার পথে সম্ভুরদিয়া মোড়ে দৌলতপুর ইউনিয়নের সদ্য পাশ করা বিদ্রোহী চেয়ারম্যান মইন চৌধুরীর লোকজন গাড়ী বহরে হামলা চালায়। এতে একজন আহত ও সভাপতির গাড়ি ভাংচুর করে। গত ২৯ ডিসেম্বর দৌলতপুর ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হন মইন চৌধুরী।

ওই নির্বাচনে নৌকার পক্ষে প্রচারণায় জেলা আওয়ামী লীগের সহসভাপতি বশিরুল আলম মিয়াজী বিদ্রোহী প্রার্থী ও তার লোকজনকে নিয়ে অশ্লীল ভাষায় বক্তব্য দিয়েছিলেন। এমন অভিযোগে শনিবার মইন চেয়ারম্যানের ভাতিজাসহ তার লোকজন জেলা আ’লীগ সভাপতি ম. রুহুল আমীনের গাড়ীতে হামলা ও ভাংচুর এবং বশিরুল আলম মিয়াজীকে খোঁজ করে না পেয়ে গাড়ি লক্ষ্য করে এলোপাতাড়ি ইটপাটকেল ছুড়তে থাকে দুর্বৃত্তরা। এতে গাড়ির পিছনের পুরো কাঁচ ক্ষতিগ্রস্ত হয়।

জেলা আ’লীগ সভাপতি ম. রুহুল আমীন বলেন, নৌকার পক্ষে কাজ করতে গিয়ে যদি আওয়ামীলীগ থেকে বহিস্কৃত বিদ্রোহী চেয়ারম্যান মঈন উদ্দিনের লোকজন আমার গাড়িতে হামলা করেছে । হামলাকারীদের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে। এ পর্যন্ত ৫ জনকে গ্রেফতার করেছে দাউদকান্দি মডেল থানা পুলিশ। তবে নির্দেশ দাতা বিদ্রোহী চেয়ারম্যান মঈন উদ্দিনকে গ্রেফতারের দাবি জানান তিনি। বিদ্রোহী ওই চেয়ারম্যানকে গ্রেফতার করা না হলে আওয়ামী লীগের পক্ষ থেকে শান্তি পূর্ণ ভাবে মানববন্ধন করা হবে।

দাউদকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলমগীর ভূঞা বলেন, এ ঘটনায় হামলাকারীদের বিরুদ্ধে থানায় মামলা নেওয়ার প্রধান আসামীসহ ৫জনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে তদন্তে যার নাম আসে তাদের প্রত্যককেই আইনের আওতায় আনা হবে।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর