পুলিশ পরিচয় দিয়ে ব্যাংকসহ ৫ ব্যবসা প্রতিষ্ঠানে ডাকাতি

বরিশালের উজিরপুর শিকারপুর বাজারে ব্যাংক ও জুয়েলার্সসহ ৫ ব্যবসা প্রতিষ্ঠানে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার গভীর রাতে শিকারপুর বন্দরে একটি ক্লাবে বিশ্ব কাপ খেলা উপভোগ করতে ছিলো প্রায় ২০ জন ফুটবল প্রেমীরা। ২টার দিকে হঠাৎ ডাকাত চক্ররা নৈশ প্রহরী মন্টু ও কয়েকজন পথচারী ও ফুটবল প্রেমীসহ ৩৫ জনকে ক্লাবে আটকে রেখে ৩টি জুয়েলার্সের দোকান ও একটি ফার্মেসির দোকান এবং ব্যাংক এশিয়ার তালা ভেঙ্গে নগদ অর্থ ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।

কনিকা জুয়েলার্স এর মালিক জামাল হোসেন সরদার জানান, তার দোকানের তালা ভেঙ্গে দেড় ভড়ি স্বর্ণ ও নগদ ১ লক্ষ ২০ হাজার টাকা ছিনিয়ে নেয় ডাকাত চক্ররা। আহম্মদ জুয়েলার্স এর মালিক জনি সরদার জানান, তার দোকান থেকে ২ ভরি স্বর্ণ, ১শত ২০ ভরি রৌপ্য ও নগদ ৪০ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে।

রিয়া জুয়েলার্সের মালিক শিরাজুল ইসলাম জানান, তার দোকান থেকে প্রায় ১৫ ভরি রৌপ্য নিয়ে যায়। আল মদিনা ফার্মেসির মালিক বাবুল হোসেন জানান, তার দোকান থেকে নগদ ২লক্ষ টাকা ও বহু ঔষধ নিয়ে যায়।

ব্যাংক এশিয়া শিকারপুর এজেন্ট মালিক এম.ডি জহিরুল ইসলাম জানান, মুল ফটকের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে তছনছ করে প্রায় ৬৬ হাজার টাকা লুটে নেয় ডাকাত চক্ররা। এছাড়াও রূপালী ব্যাংকের গেটের তালা ভেঙ্গে ঢোকার চেষ্টা করে। এসময় আনসার মো. মেহেদী হাসান টের পেয়ে উজিরপুর মডেল থানায় ফোন করে এবং ম্যানেজারকে ফোন করে বিষয়টি জানায়। রূপালী ব্যাংকের ম্যানেজার মো. রফিকুল ইসলাম জানান খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশকে বিষয়টি অবহিত করা হয়েছে। এরপর ডাকাত চক্ররা পালিয়ে যায়।

এ ব্যাপারে বাজারের নৈশ প্রহরী মন্টু জানান, ২০/২৫ জন লোক পুলিশের পরিচয় দিয়ে সকলকে ক্লাবে আটক করে ডাকাতি সংঘটিত করেছে। উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো. কামরুল হাসান জানান, কয়েকটি দোকানে চুরি সংঘটিত হয়েছে। পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। ৪ ডিসেম্বর সকালে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর