শিবপুরে শহীদ আসাদ দিবস পালিত

নরসিংদীর শিবপুরে ৬৯ এর গণঅভ্যুত্থানের মহানায়ক আমানুল্লাহ মোহাম্মদ আসাদুজ্জামান (শহীদ আসাদ) এর ৫৩ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকালে উপজেলার ধানুয়াস্থ শহীদ আসাদের সমাধিস্থলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক ও সামাজিক সংগঠন প্রভাত ফেরীসহ পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় শহীদ আসাদের সমাধিস্থলে শ্রদ্ধা নিবেদন করেছেন শিবপুর উপজেলা আওয়ামী লীগ, নরসিংদী জেলা বিএনপির সহ সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মনজুর এলাহী, আব্দুল মান্নান ভূইয়া, শিবপুর সরকারী শহীদ আসাদ কলেজ, শিবপুর শহীদ আসাদ কলেজিয়েট গার্লস হাইস্কুল এন্ড কলেজ, শিবপুর প্রেসক্লাব, নরসিংদী জেলা ছাত্রলীগ, শিবপুর উপজেলা ও কলেজ শাখা ছাত্রলীগ, শিবপুর উপজেলা ও কলেজ শাখা ছাত্রদল, উপজেলা সাহিত্য পরিষদসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

শ্রদ্ধা নিবেদন শেষে শহীদ আসাদ দিবস উপলক্ষে শহীদ আসাদ কলেজিয়েট গার্লস স্কুল এন্ড কলেজ ও শিবপুর সরকারি শহীদ আসাদ কলেজ প্রাঙ্গণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত শিক্ষক শিক্ষার্থী ও পরিবারের লোকজন আসাদের স্মৃতিচারণ এবং আসাদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

উল্লেখ্য, ৬৯ এর ২০ জানুয়ারী তৎকালীন স্বৈরাচারী আইয়ুব সরকারের বিরুদ্ধে ঐতিহাসিক ১১ দফা আন্দোলনের হরতাল চলাকালে ঢাকা মেডিকেল কলেজের সামনে (চাঁনখারপুল) এলাকায় পুলিশের গুলিতে তিনি নিহত হন।

রেজাউল/বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর