কক্সবাজারে শিশু ধর্ষণ মামলায় আসামির যাবজ্জীবন

কক্সবাজারে শিশু ধর্ষন মামলায় এক আসামীকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক।

আজ বৃহস্পতিবার সকালে কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেবুন্নেসা আয়েশা এরায় ঘোষণা করেন।

জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি এড. সৈয়দ রেজাউর রহমান জানান, ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধিত ২০০৩) এর ৯(১) ধারা অনুযায়ী বিজ্ঞ বিচারক আসামী নাছির উদ্দিনের বিরুদ্ধে অপরাধ প্রমানিত হওয়ায় জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আসামীকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন।

এছাড়াও এই রায়ে অর্থদন্ড আদায়ের জন্য সাজাপ্রাপ্ত আসামী নাছির উদ্দিন উরুফে আশেকের সকল স্থাবর ও অস্থাবর সম্পত্তি ক্রোক ও বাজেয়াপ্ত করে, উক্ত সম্পত্তি প্রকাশ্যে বিক্রি করে জেলা কালেক্টর (ডিসি) কে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২’তে জমা দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত। সম্পত্তি বিক্রির প্রাপ্ত অর্থ ক্ষতিপূরণ বাবদ ধর্ষনের শিকার শিশুকে প্রদান করতে রায়ে উল্লেখ করা হয়েছে।

আদালত সূত্রে জানাযায়, গেলো ২০১৭ সালের ৬ ডিসেম্বর কুতুবদিয়া উপজেলার দক্ষিণ ধুরুং ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বৈদ্যার পাড়া এলাকার এক শিশুকে মোঃ শামসুল আলমের ছেলে নাছির উদ্দিন উরুফে আশেক ধর্ষন করে। এঘটনার দুই দিন পর ৮ ডিসেম্বর ধর্ষণের শিকার শিশুটির বাবা বাদী হয়ে কুতুবদিয়া থানায় একটি ধর্ষন মামলা দায়ের করেন। কুতুবদিয়া থানা মামলা (নম্বর ০৬/২০১৭ ইং) যার নারী মামলা (নম্বর : ১৩৮৩/২০১৮ ইং)।

রায় পরবর্তি তৎক্ষনাত প্রতিক্রিয়ায়, এই রায়ের মাধ্যমে ন্যায় বিচার প্রতিষ্টিত হয়েছে বলে সন্তুষ প্রকাশ করেছেন বাদী পক্ষ।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর