মাছের সাথে এ কেমন শত্রুতা!

ফরিদপুরের আলফাডাঙ্গায় পুকুরে বিষ দিয়ে বিভিন্ন প্রজাতির মাছ নিধন করার অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার পণ্ডিতের বানা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় শনিবার আলফাডাঙ্গা থানায় মো. আল আমিন (২৩) নামে এক যুবকের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ক্ষতিগ্রস্ত মোসা. তহমিনা বেগম নামে এক নারী। আল আমিন পার্শ্ববর্তী এলাকা দীঘলবানার মো. হিরু মিয়ার ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার পণ্ডিতের বানায় স্বামী মাে. ছরােয়ার বিশ্বাসের বাড়ীর বড় পুকুরে দীর্ঘদিন ধরে বিভিন্ন জাতের মাছের চাষ করে পরিবারের জীবিকা নির্বাহ করে আসছিলেন তহমিনা বেগম।

তহমিনা বেগম অভিযোগ করে বলেন, আমার ক্ষতি সাধন করার কু-মতলবে দীর্ঘদিন যাবত আল আমিন আমার পুকুরে থাকা বিভিন্ন জাতের মাছ রাতের অন্ধকারে প্রায়ই ধরে নিয়ে যায়। সর্বশেষ গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে নৌকা যােগে আমাদের পুকুরে ইদুরের মাটির সাথে কীটনাশক মিশিয়ে দিয়ে চলে যায়। পরে পুকুরের বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে উঠে। এতে অনুমান দেড় লক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে।

তিনি আরও বলেন, পুকুরই ছিল আমার একমাত্র সম্বল। মাছ চাষ করে আমি আমার পরিবারের জীবিকা নির্বাহ করতাম। এখন আমি কি করব? কিভাবে আমার পরিবার চালাবো?

এ বিষয়ে জানতে অভিযুক্ত মো. আল আমিনের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।

জানতে চাইলে আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো. রেজাউল করিম বলেন, ‘অভিযোগ পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর