নাটোরে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে মুজিব কর্ণারের উদ্বোধন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে নাটোর প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে মুজিব কর্ণার উদ্বোধন করা হয়েছে। বুধবার (৩০ সেপ্টেম্বর) জেলা প্রশাসক মো.শাহরিয়াজ আনুষ্ঠানিকভাবে এই কর্নারের উদ্বোধন করেন।

জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থিত সমাজ কল্যাণ মন্ত্রণালয় পরিচালিত প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের মুজিব কর্নারে বঙ্গবন্ধুর লেখা অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা ও আমার দেখা নয়াচীন ছাড়াও বাংলাদেশ শিশু একাডেমিসহ বঙ্গবন্ধুকে নিয়ে লেখা দেশের বরেণ্য লেখকদের বই স্থান পেয়েছে।

বঙ্গবন্ধু কর্ণারে আরো স্থান পেয়েছে স্বাধীনতার ঘোষণা ও বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ এবং জাতির পিতা ও তাঁর পরিবারের সদস্যবৃন্দের দুর্লভ আলোকচিত্র, জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে বঙ্গবন্ধুর আলোকচিত্র, জাতীয় চার নেতা এবং সাত বীরশ্রেষ্ঠ’র আলোকচিত্র।

মুজিব কর্ণারের উদ্বোধনকালে জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বলেন, আমাদের স্বাধীনতা অর্জন এবং দেশগঠনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসামান্য অবদান ও আত্মত্যাগকে সকল শ্রেণি-পেশার মানুষের চেতনায় আরো শাণিত করতে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করা হলো।

জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা ভক্ত প্রসাদ দাস জানান, প্রতি কর্ম দিবসে এই সেবা কেন্দ্রে গড়ে ৩০ জন শিশুসহ সেবা গ্রহিতারা সেবা নিতে আসেন। ফিজিওথেরাপী কনসালটেন্টসহ ১০ জন জনবল ১২০ প্রকার আধুনিক থেরাপী ইকুইপমেন্ট সহযোগে সেবা প্রদান করেন। সেবা গ্রহিতারা সেবা গ্রহনের অবসরে বঙ্গবন্ধু কর্নারে সময় কাটাতে পারবেন এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানবেন।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর