রাঙামাটিতে সিলিন্ডার বিস্ফোরণে ভয়াবহ অগ্নিকাণ্ড

রাঙামাটিতে সিলিন্ডার বিস্ফোরিত হয়ে লেজ গেট এলাকায় ভয়াবহ আগুনে অর্ধশত দোকান পুড়ে ছাই হয়ে গেছে। দোকানগুলোতে গ্যাস সিলিন্ডার থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

বুধবার (১৮ মার্চ) রাত সাড়ে তিনটার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় যুবক সাঈম উদ্দিন জানান, এখানে চায়ের দোকান ও মুদির দোকানগুলোতে গ্যাসের সিলিন্ডার মজুত রাখায় সেখানে আগুন লেগে যায়। পরে সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুন দ্রুতগতিতে ছড়ায়। আমরা একটি বিকট শব্দ শুনতে পাই। পরে বাইরে এসে দেখি আগুন জ্বলছে।

প্রত্যক্ষদর্শীরা বলেন, কলেজ গেট এলাকার পানাহার নামের হোটেলের চুলা থেকে এ আগুনের সূত্রপাত। ধারণা করা হচ্ছে, পানাহার হোটেল ও তার আশপাশের বেশ কয়েকটি চায়ের দোকান ও মুদির দোকানে মজুত থাকা গ্যাসের সিলিন্ডার থেকে আগুন লেগে তা চারদিকে দ্রুত ছড়িয়ে পড়ে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হয়েছে ‘শুভ স্টোর’ নামে একটি দোকান। দেকানটির মালিক হারুনুর রশিদ জানান, রাতে আমি সব ঠিকটাক করে রেখে গিয়েছি। হঠাৎ জানতে পাই, দোকানে আগুন লেগেছে। এসে দেখি সব শেষ। কোনো কিছু বের করতে পারিনি। আমার প্রায় সাত লাখ টাকার মতো ক্ষতি হয়েছে।

ঘটনাস্থল তৎক্ষণাৎ পরিদর্শন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা উপমা জানান, ‘রাত সাড়ে তিনটার দিকে ভয়াবহ আগুন লেগেছে। এখানে সব কাঁচামালের দোকান থাকায় আগুন দ্রুত ছড়ায় এবং বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।’ ক্ষতিগ্রস্তদের তালিকা করে তাদের জন্য প্রশাসন থেকে ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে।

রাঙামাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক রতন কান্তি নাথ বলেন, দোকানগুলোতে গ্যাস সিলিন্ডার থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। আমাদের ৩টি ইউনিট প্রায় ২ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর