থামেনি দিল্লির দাঙ্গা: নিহত বেড়ে ৩৮, দোষীদের বিরুদ্ধে নেয়া হচ্ছে না ব্যবস্থা

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘শান্তি ও ভ্রাতৃত্বের’ আহ্বানের পরও থামেনি দিল্লির দাঙ্গা, নয়াদিল্লি সহিংসতায় জড়িত থাকার অভিযোগে দিল্লির ক্ষমতাসীন আম আদমি পার্টির নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় তাহির হুসেন নামে ওই আপ নেতার বিরুদ্ধে গোয়েন্দা কর্মকর্তা অঙ্কিত শর্মাকে হত্যা ও অগ্নি সংযোগের অভিযোগ মামলা দায়ে করা হয়।

তাহিরের বিরুদ্ধে মামলার পর তাকে দল থেকে সাময়িক বহিষ্কার করে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। দিল্লির সহিংসতায় কেউ জড়িত থাকলে তাকে কোনভাবেই ছাড় দেয়া হবেনা বলে জানিয়েছেন কেজরিওয়াল।

এদিকে দিল্লির সহিংসতার ঘটনায় বিজেপির চার নেতার নামে অভিযোগ উঠলেও তাদের বিরুদ্ধে এখন প র্যন্ত কোর এফআইআর দায়ের হয়নি। এরআগে দিল্লির কোর্ট পুলিশকে জড়িতদের বিরুদ্ধে মামলা করতে একমাস সময় বেঁধে দিয়েছেন।

গত রবিবার থেকে দিল্লির উত্তর পূর্বাঞ্চলে চার দিনের সহিংসতায় নিহত হন ৩৮ জন মানুষ। আহত হয় দুই শতাধিক। দিল্লির সহিংসতার ঘটনায় নিন্দা জানিয়েছে আন্তর্জাতিক ধর্মীয় স্বাধীনতা বিষয়ক মার্কিন কমিশন। এক বিবৃততিতে তারা অভিযোগ করে, বেছে বেছে মুসলিমদের ওপর হামলা চালানো হচ্ছে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর