হাসু-কাসু বাহিনীর মূলহোতা শীর্ষ সন্ত্রাসী হাসু গ্রেফতার

রাজধানীর মিরপুর, তালতলা ও শেওড়াপাড়া এলাকার হাসু-কাসু বাহিনীর মূলহোতা, শীর্ষ সন্ত্রাসী মো. আবুল হাসেম ওরফে হাসুকে বিদেশি অস্ত্র ও ইয়াবাসহ গ্রেফতার করেছে র‌্যাব।

পুলিশ সুপার নরেশ চাকমার নেতৃত্বে র‌্যাব-৪ এর একটি দল রাজধানীর শেরেবাংলা নগরে অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, দুই রাউন্ড গুলি এবং ১,১২২ পিস ইয়াবাসহ তাকে গ্রেফতার করে।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া কো-অর্ডিনেটর) মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল জানান, হাসু-কাসু বাহিনীর মূলহোতা আবুল হাসেম ওরফে হাসু। তার কাজ হচ্ছে উঠতি বয়সী সন্ত্রাসীদের পরিচালনাসহ এলাকায় চাঁদাবজি, ভূমি দখলসহ অবৈধ মাদকদ্রব্য বিক্রি করা। হাসুর নামে বিভিন্ন থানায় অস্ত্র, চাঁদাবাজি, খুন, নারী নির্যাতনসহ বিভিন্ন মামলা রয়েছে। তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

তিনি বলেন, ঢাকা শহরের অন্যতম শীর্ষ সন্ত্রাসী হাসু-কাসু বাহিনী মিরপুর, আগারগাঁও ও শেরেবাংলা নগরসহ আশপাশের এলাকার এক মূর্তিমান আতঙ্ক। চাঁদাবাজি, ভূমি দখল, অপহরণ ও খুন হাসুর নিত্যনৈমিত্তিক ব্যাপার। ব্যবসায়ী, শিল্পপতি, ঠিকাদার, এমনকি চাকরিজীবীদের কাছ থেকে নিয়মিত নির্দিষ্টহারে চাঁদা আদায়সহ এলাকায় মাদকের স্বর্গরাজ্য গড়ে তুলেন তিনি।

‘হাসুকে বিভিন্নভাবে গ্রেফতারের চেষ্টা করলেও তিনি অত্যন্ত বিচক্ষণ সম্পন্ন হওয়ায় আইনশৃঙ্খলা বাহিনীকে ফাঁকি দিয়ে এলাকার বিভিন্ন স্থানে অবস্থান নেন। তিনি দীর্ঘদিন ধরে আগারগাঁও, তালতলা ও শেরেবাংলা নগরে প্রকাশ্যে অবৈধ অস্ত্র দেখিয়ে লোকজনের কাছ থেকে চাঁদাবাজি, অবৈধভাবে জমি দখল ও মাদকের ব্যবসা করে আসছিলেন,’- যোগ করেন মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর