নতুন টেস্ট অধিনায়কের নাম ঘোষণা করলো পাকিস্তান

পাকিস্তান ক্রিকেট দলের টেস্ট অধিনায়ক হচ্ছেন আজহার আলী। এমন ইঙ্গিত দিয়েছে পাকিস্তানের জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকেট পাকিস্তান ডটকম। গত বছরের নভেম্বরে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে হঠাৎ করেই ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন পাকিস্তানের সাবেক অধিনায়ক আহজার আলী।

পাকিস্তানের হয়ে ৫৩ ওয়ানডেতে ৩ সেঞ্চুরির সাহায্যে ১ হাজার ৪৫ রান সংগ্রহ করেন আজহার আলী। এক দিনের ক্রিকেটে ৩১ ম্যাচে নেতৃত্ব দিয়ে পাকিস্তানকে ১২টি জয় উপহার দেন তিনি।

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট থেকে অবসর নিলেও টেস্ট ক্রিকেট নিয়মিত খেলে যাচ্ছেন টপঅর্ডার ব্যাটসম্যান আজহার আলী। বৃহস্পতিবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আজহার আলী বলেন, ‘আমি এখনও সীমিত ওভারের ক্রিকেটে ফেরার বিষয়ে ভাবছি না। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড যদি মনে করে আমার ওয়ানডে খেলা উচিত তাহলে দলের স্বার্থে অবসর ভেঙ্গে ফিরতে পারি।’

বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্স না হওয়ায় জাতীয় দলের অধিনায়ক সরফরাজ আহমেদকে নেতৃত্ব থেকে সরিয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তানের ক্রীড়াঙ্গনে গুঞ্জন রয়েছে একটি মাত্র টেস্টে নেতৃত্ব দেয়া আজহার আলীকে ফের অধিনায়কের দায়িত্ব দেয়া হতে পারে।

এমন প্রশ্নের জবাবে পাকিস্তানের হয়ে ৭৩ টেস্টে ১৫টি সেঞ্চুরির সাহায্যে ৫ হাজার ৬৬৯ রান সংগ্রহ করা আজহার আলী বলেন, টেস্ট ক্রিকেটে অধিনায়কত্বের বিষয়ে আমাকে পিসিবির পক্ষ থেকে আনুষ্ঠানিক এখনও কোনো প্রস্তাব দেয়া হয়নি। আমি এ ব্যাপারে এখনও কিছু জানি না।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর