খেলোয়াড়দের মাথায়ও এ চিন্তা আসতে হবে: পাপন

একমাত্র কিংবদন্তী ক্রিকেটাররা কিংবা ক্যারিয়ার চলাকালীন দেশের ক্রিকেটে বড় অবদান রাখা ক্রিকেটাররাই মাঠ থেকে সম্মানজনকভাবে বিদায় নেন। অন্যান্য দেশের ক্ষেত্রে এটা নিয়মিত ঘটনা হলেও বাংলাদেশের বেলায় একদম বিপরীত।

দেশকে অনেক কিছু দিয়েও বেশিরভাগেরই মাঠ থেকে বিদায় নেওয়া হয়নি। ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার অবসর আয়োজনের আলোচনায় উঠে এল এই প্রসঙ্গ। বিসিবি প্রধান নাজমুল হাসান এতে কেবল বোর্ডের দায় দেখেন না। সঠিক সময়ে বেছে নিতে ক্রিকেটারদেরও আহ্বান জানিয়েছেন তিনি।

সামনের মাসে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ পর জিম্বাবুয়ের বিপক্ষে একটি ওয়ানডে আয়োজন করে মাশরাফিকে বিদায় জানানোর প্রস্তাব দেওয়া হয়েছিল। নতুন কোচ রাসেল ডোমিঙ্গোকে নিয়োগ দেওয়ার দিন বিসিবি প্রধান জানান, আপাতত অবসর নিয়ে সিদ্ধান্তে আসেননি মাশরাফি।

এসময় পাপন বলেন, আমি আপনাদের বলতে চাই। সুন্দর বিদায় কেবল বোর্ড দিয়ে হবে না। খেলোয়াড়েরও নিজের মাথায় চিন্তা আসতে হবে। খেলোয়াড় যদি ওইরকম চিন্তা না করে তাহলে তো লাভ হলো না। ধরেন একটা খেলোয়াড় চিন্তা করল আমি যাব না, আমারে বাদ দিয়ে দিক। তাহলে তো লাভ হলো না। আমরা তো এটা চাই না।’

‘আমাদের দেশের খেলোয়াড়দেরও জানতে হবে। কাজেই আমাদের কাজ হলো জানানো যে আমরা ভালভাবে, সুন্দরভাবে করতে চাই। সিদ্ধান্ত তার (সংশ্লিষ্ট খেলোয়াড়) কাছে। সে যদি সিদ্ধান্ত নিতে পারে নিবে, না হলে বোর্ড বোর্ডের সিদ্ধান্ত নিবে। কিন্তু আমরা তাদের সুযোগ দিব সব সময়।’

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর