লাইসেন্স না দিয়ে হয়রানির অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার আজগানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের সিকদারের বিরুদ্ধে ট্রেড লাইসেন্স না দিয়ে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে এক ভুক্তভোগী উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

হয়রানির শিকার ওই ভুক্তভোগী আজগানা ইউনিয়নের কুড়াতলী গ্রামের হাজী মোক্তার আলী সিদ্দিকীর ছেলে জুবায়ের সিদ্দিকী অভিযোগ করে বলেন, আমি দীর্ঘদিন যাবত ইট, বালু ইত্যাদি বিক্রির মাধ্যমে ব্যবসা পরিচালনা করে আসছি। ব্যবসা পরিচালনার জন্য দোকানঘর ভাড়া, আয়কর প্রদানসহ ইউনিয়ন থেকে ট্রেড লাইসেন্স করি প্রায় ১০ বছর আগে। ট্রেড লাইসেন্সের মেয়াদোত্তীর্ণ হওয়ায় ২০২৩-২৪ অর্থ বছরের জন্য ট্রেড লাইসেন্স নবায়ন করতে ইউনিয়ন পরিষদে গেলে চেয়ারম্যান আব্দুল কাদের সিকদার লাইসেন্স দিতে গড়িমসি করে। পরবর্তীতে ওয়ার্ডের ইউপি সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিদের মাধ্যমে বিষয়টি জানানো হলেও কোনো কাজ হয়নি।

একই ইউনিয়নের কুড়িপাড়া গ্রামের সোলাইমান মিয়ার ছেলে রাজিব অভিযোগ করে বলেন, সম্প্রতি আমি একটি কাগজ সত্যায়িত করতে গেলে চেয়ারম্যানের নির্বাচন করিনি এমন বানোয়াট কথা বলে আমার কাগজে স্বাক্ষর দিতে অস্বীকৃতি জানায়। এসময় তিনি ক্ষোভ নিয়ে পাঁচ বছর ক্ষমতায় থাকাকালীন আমাদের মতো ছেলেদের দেখে নেয়ারও হুমকি প্রদান করেন।

হাজী মোক্তার আলী সিদ্দিকী বলেন, গত ১৯ সালের ১৭ সেপ্টেম্বর কাদের সিকদার ও আমি আজগানা ইউনিয়ন আ.লীগের সম্মেলনে সভাপতি পদে নির্বাচন করি। সেখানে কাদের সিকদার হেরে যাওয়ার কারণেই রেশারেশির শুরু করেন। রাজনৈতিক প্রতিহিংসার কারণেই আমার ছেলেকে সে ট্রেড লাইসেন্স দিচ্ছে না।

এ বিষয়ে আজগানা ইউপি চেয়ারম্যান কাদের সিকদার বলেন, যারা প্রকৃত ব্যবসায়ী তাদের অবশ্যই লাইসেন্স দেবো, তবে সে যে ব্যবসার কথা বলেছে আমি তার দোকানের মালপত্র দেখে খোঁজ খবর নিয়ে লাইসেন্স দেবো!

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা বিনতে মতিন জানান, একটি লিখিত অভিযোগ পেয়েছি। এ বিষয়ে সার্বিক পর্যালোচনা করে যদি আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা যায় সেটি করা হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর