নিয়ম বহির্ভূত ভাবে কৃষিজমি কেটে পুকুর খনন- জরিমানা অর্ধ লক্ষ টাকা

ফরিদপুরের আলফাডাঙ্গায় অবৈধ ভাবে কৃষিজমি কেটে পুকুর খনন করার অপরাধে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১০ মে) দুপুরে উপজেলার বানা ইউনিয়নের কোনাগ্রাম এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক। অর্থদণ্ডাদেশ প্রাপ্ত ব্যক্তি, একই এলাকার বাসিন্দা উসমান খানের ছেলে হৃদয় খান (২৮)।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, অননুমোদিতভাবে কৃষিজমি কেটে পুকুর খনন, কৃষি জমি চাষে ব্যবহৃত পাওয়ার ট্রাক্টরকে অবৈধভাবে মাটি পরিবহণে ব্যবহার ও রাস্তার ক্ষতি সাধনের দায়ে অভিযান পরিচালনা করা হয়। পরে একটি পৃথক মামলায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর সংশ্লিষ্ট ধারায় হৃদয় খানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এবিষয়ে আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল হক বার্তা বাজারকে জানান, ‘কৃষি জমি নষ্ট করে অননুমোদিত পুকুর খনন, কৃষি কাজের পাওয়ার ট্রাক্টর দ্বারা অবৈধভাবে মাটি পরিবহণের মাধ্যমে রাস্তার ক্ষতিসাধনের বিরুদ্ধে এ ধরণের অভিযান অব্যহত থাকবে।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর