কুয়াকাটায় চাঁদাবাজির অভিযোগে চায়নিজ দোভাষী আটক

পটুয়াখালীর কুয়াকাটায় চাঁদাবাজির অভিযোগে চায়না সিকো কম্পানির ৪৮ নং পোল্ডারের দোভাষী জিসান কে আটক করেছে পুলিশ।

সোমবার(৮মে)বিকেলে কুয়াকাটার একটি অভিজাত আবাসিক হোটেলের রিশিভশন কক্ষ থেকে নগদ ৮০ হাজার টাকা সহ তাকে আটক করে পটুয়াখালী ডিবি পুলিশের একটি দল।

আটককৃত দোভাষী জিসান বরগুনা জেলার পাথরঘাটা কাঠালিয়ার আবুল হোসেনের ছেলে। মামলার বাদি লতাচাপলীর তেল ব্যবসায়ী মহসিন বিস্বাস ও মামলা সূত্রে জানা গেছে মা এন্টারপ্রাইজ চায়না প্রজেক্টের ৪৮ পোল্ডারে কোটেশন দাখিল করে সর্বনিম্ন দরদাতা নির্বাচিত হয়ে তেল সরবারহ করে আসছিলেন। একপর্যায়ে দোভাষী জিসান হাওলাদার তাদের কাছে প্রতি গাড়িতে ২০ হাজার টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে প্রথমে অপারগতা শিকার করলে চায়নিজ কর্তৃপক্ষকে ভুল বুঝিয়ে তাদের বিল আঁটকে দেয়া হয়।

অতঃপর নিরুপায় হয়ে বিভিন্ন সময়ে তেল বিক্রেতা প্রতিষ্ঠানটি অভিযুক্ত দোভাষী জিসান কে মোট ৩ লক্ষ ২০ হাজার টাকা একাধিক হস্তান্তরে প্রদান করেন। জিম্মি অবস্থায় অর্থ আত্মসাতের এক পর্যায়ে পরবর্তী চাঁদা দিতে বিলম্ব হওয়ায় আবার তাদের বিল আটকে দেয় এবং বিভিন্ন ভাবে চাপ প্রয়োগ করে। একপর্যায়ে বিল পাওয়ার লক্ষে তারা চাঁদার টাকা প্রদানের জন্য জিসানকে কুয়াকাটার একটি হোটেলে ডাকেন এবং তাকে পুনরায় ৮০ হাজার টাকায় প্রদান করে ডিবি পুলিশ কে অবগত করেন এবং পুলিশ তাকে ঘটনাস্থল থেকে ৮০ হাজার টাকা সহ হাতেনাতে আঁটক করে তাৎক্ষনিক মহিপুর থানায় তার বিরুদ্ধে একটি চাদাবাজির মামলা দায়ের করে হাজতে প্রেরণ করে।

এছাড়া আটককৃত ঐ দোভাষীর বিরুদ্ধে কাজ পাইয়ে দেওয়া, ঠিকাদারদের কাছ থেকে অবৈধ কমিশন গ্রহন, অকারনে চায়নিজ কর্তৃপক্ষকে ভুল বুঝিয়ে বিভিন্ন শ্রমিককে চাকুরিচ্যুত করা ও কলাপাড়া কুয়াকাটার বিভিন্ন টোল প্লাজায় বরিশালের নেতাদের নাম ভাঙ্গিয়ে প্রভাব খাটানো সহ বিভিন্ন ধরনের হুমকি ধামকি ও অবৈধ কার্যকলাপে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

মহিপুর থানার ওসি খোন্দকার মো:আবুল খায়ের জানান তার বিরুদ্ধে মহিপুর থানায় একটি মামলা দায়ের হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর