কেটেছে শঙ্কা, যে টিভিতে দেখা যাবে বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এখন ইংল্যান্ডে অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আগামী ৯ মে চেমসফোর্ডে আইরিশদের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ খেলবে সাকিব-তামিমরা। তবে এবার এই সিরিজের খেলা সরাসরি সম্প্রচার নিয়ে দেখা দিয়ে ছিলো শঙ্কা। কারণ, এই সিরিজের কয়েক দিন বাকি থাকলেও সিরিজটি সম্প্রচারের দায়িত্ব নেয়নি কোনও টিভি চ্যানেল। অবশেষে সেই ধোয়াশা কেটেছে। বাংলাদেশে-আয়ারল্যান্ড সিরিজের সরাসরি সম্প্রচার করবে প্রিমিয়ার স্পোর্টস। ক্রিকেট আয়ারল্যান্ড এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে গত বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানিয়েছিলেন, বাংলাদেশ টেরিটরিতে কোন চ্যানেলে খেলা দেখাবে তা এখনও নিশ্চিত করতে পারেনি আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড। আর এতেই সিরিজটি টিভিতে দেখতে পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়।

এদিকে প্রিমিয়ার স্পোর্টস সিরিজটি সম্প্রচার করলেও বিশ্বব্যাপী কোন কোন চ্যানেলে খেলা দেখা যাবে সে বিষয়ে বিস্তারিত পরে জানানোর কথা জানিয়েছে ক্রিকেট আয়ারল্যান্ড। ফলে বাংলাদেশে কোন চ্যানেলে দেখা যাবে সেটা এখনই নিশ্চিত হওয়া যায়নি।

আগামী ৯মে চেমসফোর্ডে আইরিশদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলবে শান্ত-সাকিবরা। একই ভেন্যুতে পরের দুই ওয়ানডে আগামী ১২ ও ১৪ মে। এদিকে বাংলাদেশের জন্য এই সিরিজটি তেমন গুরুত্বপূর্ণ না হলেও আয়ারল্যান্ডের জন্য বাঁচা-মরার লড়াই। কেননা এই সিরিজে তামিম ইকবালদের ৩-০ ব্যবধানে হারাতে পারলে আইসিসি ওয়ানডে সুপার লিগে ৩০ পয়েন্ট নিয়ে সরাসরি বিশ্বকাপে চলে যাবে আইরিশরা। আর ৩-০ ব্যবধানে জিততে না পারলে জুনে জিম্বাবুয়েতে কোয়ালিফায়ারে মুখোমুখি হতে হবে তাদের।

আয়ারল্যান্ড সিরিজে বাংলাদেশ দল :

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মৃত্যুঞ্জয় চৌধুরী।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর