মোস্তফা ফয়সাল পারভেজ ইফসুর সেক্রেটারি নির্বাচিত

ড. মোস্তফা ফয়সাল পারভেজ ইন্টারন্যাশনাল ইসলামিক ফেডারেশন অব স্টুডেন্ট অর্গানাইজেশন (ইফসু)-এর সেক্রেটারি জেনারেল হিসেবে নির্বাচিত হয়েছেন। এ ছাড়া অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি হিসেবে মনোনিত হয়েছেন পাকিস্তান জমিয়তে তালাবার কেন্দ্রীয় সভাপতি শাকিল আহমেদ ও আরব অঞ্চলের হিকমেত ইউথের কেন্দ্রীয় সভাপতি ডা. আব্দুল্লাহ আহমাদ।

২৯ ও ৩০ এপ্রিল দুই দিনব্যাপী তুরস্কের ইস্তাম্বুলে চলমান ইফসুর সাধারণ অধিবেশনের দ্বিতীয় দিনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। বিশ্বের ৬০টি দেশের ছাত্র ও যুব সংগঠনের প্রতিনিধিদের প্রত্যক্ষ ভোটে আগামী তিন বছরের জন্য তিনি উক্ত সংগঠনের সেক্রেটারি জেনারেল হিসেবে নির্বাচিত হন। ২০২৩ থেকে ২০২৬ কার্যকাল তিনি এ দায়িত্ব পালন করবেন।

ড. মোস্তফা ফয়সাল পারভেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি তুরস্কের গাজী ইউনিভার্সিটি থেকে ‘আন্তর্জাতিক অভিবাসনের গ্লোবাল গভর্নেন্স : রোহিঙ্গা রিফিউজির কেস স্টাডি’ অভিসন্দর্ভের ওপর পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন।

বর্তমানে তিনি আঙ্কারাভিত্তিক থিঙ্ক ট্যাঙ্ক ANKASAM-এর সাথে কাজ করছেন। ‘আতাতুর্ক থেকে এরদোয়ান’ বইসহ তার ৪টি বই এবং জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে ১০টি নিবন্ধ প্রকাশিত হয়েছে। তিনি দীর্ঘ ২০ বছর যাবৎ বিভিন্ন জাতীয় এবং আন্তর্জাতিক ছাত্র ও যুব সংগঠনের সাথে কাজ করছেন। ড. মোস্তফা ফয়সাল এশিয়ান রিজিয়ন আইআইএফএসও-এর শুরা সদস্য ও পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়াও তিনি এশিয়ান ইয়ুথ অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে কাজ করছেন।

উদ্ভোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইন্টারন্যাশনাল মুসলিম স্কলার প্রেসিডেন্ট আব্দুল ওহাব ইখিঞ্জি, তুরষ্কের প্রধানমন্ত্রীর সাবেক প্রধান উপদ্রেষ্টা ও ইফসুর সাবেক সেক্রেটারি উমের ফারুক কর্কমাজ, ওয়েজদি আলী, এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, উদেভের প্রতিষ্ঠাতা সভাপতি ড. মেহমেত আলী বোলাত, আলজেরিয়ার হামস ছাত্র শাখার সভাপতি সোলাইমান জেরকানি এমপি, আলজেরিয়া যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী আইত হামিদ, মরোক্কোর জাস্টিস ও ডেভেলপমেন্ট পার্টির যুব শাখার ভাইস-প্রেসিডেন্ট নেদা সউগমান এমপি, ইন্দোনেশিয়া যুব ও ক্রিড়া মন্ত্রনালয়ের পরিচালক জাকি আ রিফাই, লেবানন ইউথ প্রেসিডেন্ট সামির মেজহার প্রমুখ।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর