গুরবাজের ঝড় সামলে গুজরাটের জয়

একাদশে ফিরেই গুজরাট টাইটান্সের বিপক্ষে ঝড় তুলেন রহমানুল্লাহ গুরবাজ। তবে এই আফগান ওপেনারের ঝড়ের পরও জয়ের দেখা পায়নি কলকাতা নাইট রাইডার্স। ঘরের মাঠে হারতে হয়েছে ৭ উইকেটের বড় ব্যবধানে। ৯ ম্যাচে এটা নাইটদের ৬ষ্ঠ হার।

কলকাতার ইডেন গার্ডেনে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ১৭৯ রান তোলে কলকাতা। নারায়ণ জগদীশন (১৯) যথারীতি বড় স্কোর করতে ব্যর্থ। তবে একাদশে ফিরে রহমানুল্লাহ গুরবাজ খেলেন ৩৯ বলে ৮১ রানের বিস্ফোরক ইনিংস। ২০৭.৬৯ স্ট্রাইকরেটের ইনিংসে ছিল ৫টি চার এবং ৭টি ছক্কার মার।

শেষ দিকে আন্দ্রে রাসেল ১৯ বলে ৩৪ রান করেন। রিংকু সিং করেন ২০ বলে ১৯! এছাড়া আর কেউ উল্লেখযোগ্য স্কোর গড়তে পারেননি। ৩৩ রানে ৩ উইকেট নেন মোহাম্মদ শামি।

রান তাড়ায় নেমে গুজরাট টাইটান্সকে বিস্ফোরক শুরু এনে দেন ঋদ্ধিমান সাহা এবং শুভমান গিল। ৪১ রানের উদ্বোধনী জুটি ভাঙে ঋদ্ধিমানের (১০) বিদায়ে। তবে শুভমান ৩৫ বলে ৪৯ রানের কার্যকর ইনিংস উপহার দেন। তিনে নেমে অধিনায়ক হার্দিক পান্ডিয়া খেলেন ২০ বলে ২৬ রানের ইনিংস।

এরপর ৮৭ রানের অবিচ্ছিন্ন চতুর্থ উইকেট জুটিতে গুজরাটকে জয়ের বন্দরে পৌঁছে দেন বিজয় শংকর এবং ডেভিড মিলার (১৮ বলে ৩২)। দুজনের মধ্যে বিজয় শংকর ২৪ বলে ২ চার ৫ ছক্কায় ৫১* রান করেন। আর মিলার খেলেন ১৮ বলে ২টি করে চার-ছক্কায় ৩২* রানের ইনিংস। ৮ ম্যাচে ৬ষ্ঠ জয়ে শীর্ষে গুজরাট টাইটান্স।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর