মাহমুদউল্লাহর বিশ্বকাপে খেলা নিয়ে যা জানালেন সুজন

ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ সিরিজে খেলেছেন মাহমুদউল্লাহ। আয়ারল্যান্ড সিরিজে তাকে বিশ্রাম দেওয়া হয়। আইরিশদের বিপক্ষে ফিরতি সিরিজেও তিনি দলে নেই।

বিসিবি গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ মনে করেন, ভারতে ওয়ানডে বিশ্বকাপেও মাহমুদউল্লাহর খেলার সম্ভাবনা ক্ষীণ। আগেই টেস্ট থেকে অবসর নেওয়া মাহমুদউল্লাহর আন্তর্জাতিক ক্যারিয়ার তবে কি শেষ?

বৃহস্পতিবার মিরপুর স্টেডিয়ামে খালেদ মাহমুদ বলেন, ‘মাহমুদউল্লাহ নিশ্চিতভাবে আমাদের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। অনেক ম্যাচ জিতিয়েছে সে। তবে মাহমুদউল্লাহ যেহেতু জাতীয় দলে নেই, আমি তাকে বিশ্বকাপ দলে দেখছি না। তাকে যদি বিশ্বকাপ দলে দেখতাম, তাহলে সে সবশেষ সিরিজগুলোতে থাকত।’

মাহমুদ বলেন, ‘মাহমুদউল্লাহ এখন জাতীয় দলে নেই। কি পরিকল্পনা হচ্ছে তাকে নিয়ে জানি না। গণমাধ্যমে যা দেখছি সেটাই জানছি।’ মাহমুদউল্লাহর জায়গায় সুযোগ পাওয়া তাওহিদ হৃদয়ের পারফরম্যান্স ভালো। এজন্য সাবেক টি ২০ অধিনায়কের ফেরা আরও কঠিন।

মাহমুদ যোগ করেন, ‘হৃদয় ভালো করছে। মুশফিকও ভালো করছে।’ তিনি বলেন, ‘বর্তমান পরিস্থিতি বিবেচনা করতে হবে। চিন্তা করতে হবে তাকে দলে কতটা দরকার, তার জায়গায় যারা খেলছে তাদের পারফরম্যান্স কেমন। তারা যদি পারফর্ম করে তাহলে মাহমুদউল্লাহর সম্ভাবনা কম থাকবে। তবে সে অভিজ্ঞ। দলের প্রয়োজনে সে ফিরলে হয়তো পারফর্ম করবে, এই বিশ্বাস।’

এদিকে ঢাকা লিগেও তেমন কিছু করতে পারেননি মোহামেডানের মাহমুদউল্লাহ। ১১ ম্যাচে ২৮.৪০ গড়ে তার রান মাত্র ২৮৪।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর