সৌদি আরব থেকে রোনালদোকে বহিস্কারের দাবি

সৌদি ফুটবল লীগে আল-নাসর ক্লাবের হয়ে খেলছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তার নিষ্প্রভ পারফরর্মেন্সে প্রতিদ্বন্দ্বী আল-হিলালের বিপক্ষে ২-০ গোলে হেরেছে আল-নাসর। ম্যাচে মোটেও ভালো খেলেননি রোনালদো , উল্টো নানাভাবে বিতর্কে জড়িয়েছেন। প্রতিপক্ষের খেলোয়াড়ের মাথার ওপর লাফিয়ে হেড করতে গিয়ে ব্যর্থ হয়ে উল্টো তাঁকেই গলা ঝাপটে ধরে ফেলে দিয়েছেন।

অখেলোয়াড় সুলভ আচরণের জন্য গত মঙ্গলবার অনুষ্ঠিত ম্যাচে হলুদ কার্ড দেখতে হয়েছে রোনালদোকে। তবে তাতে মাঠে রেহাই পেলেও মাঠের বাইরে তুমুল সমালোচনার মুখে পড়েছেন তিনি।

ম্যাচ শেষ হলে রোনালদোকে বিদ্রুপ করে ‘মেসি, মেসি’ স্লোগান দেন দর্শকরা। এতে খেপে গিয়ে সাইডলাইনে সাজিয়ে রাখা পানির বোতলে লাথি মারেন তিনি। পাশাপাশি দর্শকদের সঙ্গে অশোভন অঙ্গভঙ্গিও করেছেন। আর রোনালদোর এই ‘অঙ্গভঙ্গি’ ভালোভাবে নিচ্ছেন না সৌদি আরবের ফুটবলভক্তরা। সামাজিক যোগাযোগমাধ্যমে পর্তুগিজ তারকাকে সৌদি আরব থেকে বের করে দেওয়ার দাবি উঠেছে।

সৌদি আরবের একজন আইনজীবী নউফ বিন আহমেদ টুইটারে লিখেন, তিনি সৌদি আরবের পাবলিক প্রসিকিউটরের কার্যালয়ে রোনালদোর বিরুদ্ধে এ ব্যাপারে অভিযোগ দাখিল করবেন। নউফ লিখেছেন, ‘আমি রোনালদোর এ আচরণকে প্রকাশ্যে সাধারণ মানুষের সঙ্গে অশালীন আচরণের অপরাধ হিসেবে দেখছি।তিনি এ আচরণের মধ্য দিয়ে মানুষকে অসম্মান করেছেন। এটা এমন একটি অপরাধ, যাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একজন অপরাধীকে গ্রেপ্তার করতে পারে। কোনো বিদেশি নাগরিক যদি এমনটা করে থাকেন, তাহলে তাঁকে দেশে ফেরত পাঠানো যেতে পারে।’

অবশ্য রোনালদোর বিরুদ্ধে ওঠা অভিযোগকে মিথ্যা দাবি করেছে তার ক্লাব আল নাসর। তাদের দাবি, রোনালদো যা করেছেন কোনোভাবেই ইচ্ছাকৃত কিছু নয়। তবে সৌদি আরবের অন্যতম শীর্ষ ক্রীড়া সাংবাদিক ওসমান আবু বকর আল-নাসরের এ ব্যাখ্যা মানছেন না। তিনি বলেন, রোনালদো যে কাণ্ড করেছেন, সেটি জনসাধারণকে অসম্মান করার অপরাধ। এটা অনৈতিক এবং অভদ্র আচরণ। সৌদি ফুটবল ফেডারেশনের উচিত রোনালদোর চুক্তি বাতিলে ব্যবস্থা নেওয়া।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর