‘আমাদের এখন বিশ্বকাপ-এশিয়া কাপ জেতার সময়’

অভিজ্ঞতার বিচারে অন্য যেকোনো দলের চেয়ে পরিপক্ক বাংলাদেশ। তবে এখনও বড় কোনো ট্রফি নেই টাইগারদের নামের সঙ্গে। যদিও জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা দাবি করছেন, বাংলাদেশ দলের এখনই বড় কোনো ট্রফি জয়ের মোক্ষম সময়। এমনকি জাতীয় দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের করা ২০২৩ সালের ভবিষ্যদ্বাণী সঙ্গেও সহমত পোষণ করেছেন মাশরাফী।

ম্যাশের দাবি, দলের অভিজ্ঞতার কারণেই বাংলাদেশ এখন এশিয়া কাপ বা বিশ্বকাপের মতো বড় ট্রফি জয়ের সম্ভাবনায় এগিয়ে আছে।

এই অধিনায়ক বলেন, দলের সেরা খেলোয়াড় (সাকিব) যদি বিশ্বাস করে, আমরাও বিশ্বাস করি। আমার যেটা মনে হয়, সাকিব এই কথা বলেছে। কারণ, সারা বিশ্বে এত অভিজ্ঞ দল আর নেই। অস্ট্রেলিয়াও বাংলাদেশের মতো এত অভিজ্ঞ না। এখন আমাদের একটা টুর্নামেন্ট জেতার সময়। এটা এশিয়া কাপ হতে পারে, বিশ্বকাপ হতে পারে। এখনই জেতার সময়।

অন্য দলের সঙ্গে বাংলাদেশের পার্থক্যের বিষয়টিও মাথায় আনলেন বাংলাদেশ। মাশরাফীর ভাষ্য, সবচেয়ে তরুণ খেলোয়াড় ধরুন, শান্ত একজন। সে-ও ৪ থেকে ৫ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছে। আপনি এর চেয়ে অভিজ্ঞ দল তো পাবেন না। অন্য দলে হয়তো ২ বছরের অভিজ্ঞতা নিয়ে খেলছে ৬ থেকে ৭ জন। সাকিবের কথাকে আমি সমর্থন করি। এ বছর আমাদের জন্য বিরাট একটা বছর হতে পারে, যদি সবাই সুস্থ থাকে আর ফর্মে থাকে।

নড়াইল এক্সপ্রেসের দাবি, আমি এসব কনফিডেন্সে বিশ্বাসী না। এটা একটা অ্যাচিভমেন্ট, অবশ্যই ভালো লাগার মতো।

মাশরাফী জানালেন, শুভাকাঙ্ক্ষীদের জন্য এটা দারুণ ব্যাপার যে বাংলাদেশ দ্বিতীয় স্থানে থেকে সুপার লিগ শেষ করছে। কিন্তু যদি অষ্টম স্থানে থেকেও শেষ করতো, তা-ও তো খেলত। বিশ্বকাপে আমরা কেমন করছি, এটাই আসল বিষয়। বিশ্বকাপে আমরা কোয়ালিফাই করে ফেলেছি, এখন আয়ারল্যান্ড নিয়ে চিন্তা করার সময় নেই। টিম সেটআপ, কারা যাবে— এসব নিয়ে ভাবতে হবে। হাথুরুসিংহে দারুণ পেশাদার একটা মানুষ। যে দল বিশ্বকাপ খেলবে, এখন থেকেই সেই দল খেলানো উচিত।

বার্তা বাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর