মশা মারলেই বিদেশেসহ নানাভাবে পুরষ্কার

এডিস মশা নিধনের পাশাপাশি ডেঙ্গু প্রতিরোধে সিটি কর্পোরেশনগুলোর সফল কাউন্সিলরদেরকে বিদেশে প্রশিক্ষণসহ নানাভাবে পুরস্কৃত করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

তবে এডিস মশা ও ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রমে কারো ব্যর্থতাকে বরদাস্ত করা হবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি।

রোববার বিকেলে রাজধানীর আজিমপুর ছাপড়া মসজিদ সংলগ্ন দক্ষিণ কলোনি মাঠে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন আয়োজিত মশক নিধন ক্রাশ প্রোগ্রামে বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

স্থানীয় সরকার মন্ত্রী আরও বলেন, এডিস মশা নিধন ও ডেঙ্গু প্রতিরোধে সবাইকে একযোগে কাজ করতে হবে। মাঠে ময়দানে গিয়ে জনগণের মধ্যে সচেতনতা বাড়াতে হবে। ডেঙ্গু নিয়ে ভয়ের বা আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই।

সবাই সম্মিলিতভাবে কাজ করলে শিগগিরই ডেঙ্গুর প্রকোপ কমে আসবে বলে তিনি আশা প্রকাশ করেন।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহম্মদ, সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং মন্ত্রণালয় ও সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

পরে মন্ত্রী মশক নিধন কর্মীদের উৎসাহিত করার জন্য নিজ হাতে ড্রেন ও ডোবা-নালায় মশক নিধন ওষুধ ছিটান।

বার্তাবাজার/এসআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর