কুমিল্লা বোর্ড পাসের হারে শীর্ষে, এগিয়ে ছেলেরা

এসএসসি ও সমমানের পরীক্ষায় এ বছর কুমিল্লা শিক্ষাবোর্ডে পাশের হার ৯১ দশমিক ২৮ শতাংশ। এবার ছেলেদের পাসের হার ৯১ দশমিক ৫৬ শতাংশ এবং মেয়েদের ৯১ দশমিক ৬ শতাংশ।

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন কুমিল্লা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. আসাদুজ্জামান।

তিনি জানান, এবার কুমিল্লা বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ১৯ হাজার ৯৯৮ জন। ছেলেদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৭ হাজার ৮৭৭ জন আর মেয়েরা পেয়েছে ১২ হাজার ১২১ জন।

তিনি আরও জানান, চলতি বছর কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীনে ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া ও কুমিল্লার এক হাজার ৭৬৬টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এক লাখ ৬৮ হাজার ৭৭৫ পরীক্ষার্থী অংশ নেয়। তার মধ্যে ছাত্র ৮০ হাজার ৮১০ এবং ছাত্রী এক লাখ ৫ হাজার ৯৬৫ জন। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে এক লাখ ৭০ হাজার ৪৮০ শিক্ষার্থী। এর মধ্যে ৭৩ হাজার ৯৯৩ ছাত্র ও ৯৬ হাজার ৪৯১ ছাত্রী।

সোমবার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এবার পাসের হারে শীর্ষ অবস্থানে রয়েছে কুমিল্লা শিক্ষা বোর্ড (৯১ দশমিক ২৮ শতাংশ) এবং সবার শেষে অবস্থান সিলেট বোর্ড (৭৮ দশমিক ৮২ শতাংশ)।

মোহাম্মদ/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর