‘মস্তিষ্ক আগের মতো কাজ করছে না কোহলির’

চলতি আইপিএলে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি ফর্মে নেই। শেষ দুই ম্যাচে কোহলি আউট হয়েছেন শূন্য রানে। এবারের আইপিএলে ৮টি ম্যাচ খেলে সংগ্রহ করেছেন ১১৯ রান।

গণমাধ্যমে ভারতের সাবেক অধিনায়কের এই পারফরম্যান্স নিয়ে বিদ্রুপ শুরু হয়েছে। কেউ কেউ বলছেন, বিরাটের অবিলম্বে ঘরোয়া ক্রিকেটে খেলা উচিত। কারও মত, বিশ্রাম নিয়ে আবার ফিরে আসুক। কিন্তু সাবেক সতীর্থ ও বিশেষজ্ঞরা মনে করছেন, একটি ভালো ইনিংসই পুরনো ছন্দে ফিরিয়ে দিতে পারে কোহলিকে।

রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলা কোহলির সাবেক সতীর্থ ড্যানিয়েল ভেট্টরি বলেছেন, অনেকেই বলছেন, বিরাটের মস্তিষ্ক আগের মতো আর কাজ করছে না। কিন্তু আমি মনে করি, এ রকম কোনো সমস্যা ওর হয়নি। খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। ছন্দে ফিরে আসার উপায় ও নিজেই বের করুক।

নিউজিল্যান্ডের সাবেক এই তারকা স্পিনার আরও বলেন, ছন্দে ফিরতে কোহলি তার কাছের বন্ধুদের সঙ্গে কথা বলতে পারে। যার কাছে ক্রিকেট শিখেছে, তার সঙ্গেও আলোচনা করুক। এটা কোনও বড় সমস্যা নয়। ওকে কিছুটা ফাঁকা জায়গা দেওয়া হোক। নিজেকে নিয়ে চিন্তা করার সময় দেওয়া হোক। তাহলেই অনেক সমস্যা মিটে যাবে।

বার্তাবাজার/কা.হা

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর