বশেমুরবিপ্রবি: বিজিই বিভাগের নতুন চেয়ারম্যান মোঃ শাহাবউদ্দিন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) জীববিজ্ঞান অনুষদের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন অত্র বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোঃ শাহাবউদ্দিন।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) বশেমুরবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. কিউ.এম. মাহবুবের অনুমোদনক্রমে ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ মোরাদ হোসেন স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে বিষয়টি জানানো হয়।

রেজিস্ট্রার স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়েছে, অত্র বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক জনাব আশুরা খানম লিসা ৩/২/২০২২ খ্রি.তারিখ হতে শিক্ষা ছুটি এবং উক্ত বিভাগীয় চেয়ারম্যানের দায়িত্ব হতে অব্যাহতি চেয়ে ৩০/১/২১ খ্রি.তারিখে আবেদন করেছেন। সেই প্রেক্ষিতে ৩১/১/২২ তারিখ অপরাহ্ন হতে তাকে বিভাগীয় প্রধানের দায়িত্ব হতে অব্যাহতি প্রদান করা হলো।

রেজিস্ট্রার স্বাক্ষরিত অফিস আদেশে আরও বলা হয়, অপরপক্ষে অত্র বিশ্ববিদ্যালয়ের আইন ২০০১ এর ২৫(২)ও(৩) ধারার আলোকে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোঃ শাহাবউদ্দিনকে আগামী তিন বছরের জন্য উক্ত বিভাগের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ প্রদান করা হলো।

নতুন চেয়ারম্যানের দায়িত্ব পাওয়ার ব্যাপারে মোঃ শাহাবউদ্দিন বলেন,করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের যে সেশনজট সৃষ্টি হয়েছে এই ক্ষতি পুষিয়ে যেন শিক্ষার্থীবান্ধব সিদ্ধান্ত নিতে পারি সেটাই আমি চেষ্টা করবো। পাশাপাশি আমাদের নতুন করে ল্যাব সংস্কার হচ্ছে। ল্যাব সংস্কারের পর পরীক্ষামূলক কাজের মধ্যে দিয়ে যাতে প্রকৃত বায়োটেকনোলজিস্ট গ্রাজুয়েট তৈরি করতে পারি সেটাই আমার মুখ্য উদ্দেশ্য।

সাগর দে/ বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর