অবরুদ্ধ শাহবাগ, যান চলাচল বন্ধ

গ্যাসের দাম বৃদ্ধি ও গণবিরোধী বাজেটের প্রতিবাদে এবং সিলিন্ডার গ্যাসের দাম কমানোর দাবিতে বামপন্থি তিন জোটের দেশব্যাপী অর্ধদিবস হরতালের সমর্থনে শাহবাগ মোড় অবরুদ্ধ করেছে প্রগতিশীল ছাত্রজোট।

রোববার সকালে টিএসসি থেকে একটি মিছিল বের করে তারা। মিছিলটি শাহবাগ থেকে সায়েন্স ল্যাবরেটরি পর্যন্ত যায়। পরে সায়েন্স ল্যাবরেটরি হয়ে আবারো শাহবাগ মোড়ে ফিরে আসে।

শাহবাগে অবস্থান নিয়ে রাস্তায় বসে যায় সংগঠনটির নেতাকর্মীরা। এতে টিএসসি, সায়েন্স ল্যাবরেটরি, কারওয়ানবাজার, মৎস্য ভবন রোডে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এছাড়াও, পল্টন মোড়ে অবস্থান নিয়ে সমাবেশ করছে বাম গণতান্ত্রিক জোট। এসময় তারা গ্যাসের মূল্যবৃদ্ধিসহ রাজনৈতিক নেতাদের হয়রানির প্রতিবাদ জানান।

এতে রাজধানীর গুলিস্তান-সদরঘাট, পল্টন, প্রেসক্লাব, কাকরাইল, বিজনগর এবং মতিঝিল সড়কে পরিবহনের যানজট তৈরি হয়েছে। যানজটের কারণে সমস্যায় পড়তে হয় অফিস ও স্কুলগামী শিক্ষার্থীদের।

এদিকে ভোর থেকে রাজধানীতে গণপরিবহন চলতে দেখা গেছে। যা সপ্তাহের অন্য দিনের তুলনায় কিছুটা কম ছিল। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে গণপরিবহনের সংখ্যাও বাড়তে থাকে।

হরতালের পক্ষে যে কোনো প্রকার পিকেটিং প্রতিরোধ করতে রাস্তার মোড়ে মোড়ে ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতি। সড়কে মহড়া দিতে দেখা গেছে র‍্যাব বাহিনীকে।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর