ক্যারিবীয় বোলারদের শাষন করে যাচ্ছেন আফগান ব্যাটসম্যানরা

স্পোর্টস রিপোর্টার: নিয়মরক্ষার ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। লিডসের হেংডিংলিতে বৃহস্পতিবার বিশ্বকাপ ক্রিকেটে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় মুখোমুখি হয় ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান। আর এই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ করে সংগ্রহ ৩১১ রান। তাই জিততে হলে আফগানিস্তানকে করতে হবে ৩১২ রান।

খেলতে নেমে প্রথমেই ৭ রানে বিদায় নেন ক্রিস গেইল। এরপর এভিন লুইস ও শাই হোপের অর্ধশতকে বড় সংগ্রহের পথে এগোতে থাকে ক্যারিবীয়রা। তবে লুইস ৫৮ রান করে রশিদ খানের শিকারে পরিণত হন। আর হোপ ৭৭ রান করে মোহাম্মদ নবীর বলে আউট হন।

মাঝে শিমরন হেটমায়ার ৩৯ রানের ইনিংস খেলেন। ভালো করতে থাকা পুরান ৫৮ রান করে রানআউট হন। ৪৫ রান করে সাজঘরে ফেরেন হোল্ডারও। এদিকে অপরাজিত থাকেন কার্লোস ব্র্যাথওয়েট (১৪*) এবং ফ্যাবিয়ান অ্যালেন (০*)।

৩১২ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে শুরুতেই হোঁচট খায় আফগান বাহিনী। দলীয় ৫ রানের মাথায় ব্যাক্তিগত ৫ রান নিয়ে কেমার রোচের বলে বিদায় নেন আফগান দলপতি গুলবাদিন নাইব।

তারপর ইকরাম আলীকে কে সাথে নিয়ে ভালোই লড়াই করে যাচ্ছেন রহমাত শাহ। রীতিমতো উইন্ডিজ বোলারদের ভালোই শাষন করে যাচ্ছেন এই দুই ব্যাটসমান ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানদের সংগ্রহ ২২ ওভারে ১ উইকেটে ১১৬ রান। রহমাত শাহ ৫১ রান এবং ইকরাম আলী ৫৬ রান নিয়ে ক্রিজে আছেন ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর