সোহেলকে ফেরাতে তৃতীয় দফায় চিঠি: সাড়া দিচ্ছে না দিল্লি

দেশে আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জ। এই প্রষ্ঠানের মাধ্যমে গ্রাহকের বিপুল অঙ্কের টাকা হাতিয়ে নেয় বনানী থানার সাময়িক বরখাস্ত পরিদর্শক শেখ সোহেল রানা। দেশে ছেড়ে পালিয়ে যাওয়ার সময় গত ৩ সেপ্টেম্বর ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহারের চ্যাংড়াবান্দায় ওই দেশের সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হাতে ধরা পড়েন তিনি। তাকে ভারত থেকে ফিরিয়ে আনতে তৃতীয় দফায় চিঠি পাঠালেও সাড়া দেয়নি দিল্লি।

বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে সোহেল রানাকে দেশে ফেরাতে গত ১৮ সেপ্টেম্বর তৃতীয় দফায় ভারতের ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরোকে (এনসিবি) ফাঠানো হয়। এর আগে বাংলাদেশ পুলিশের এনসিবি শাখা থেকে গত ৫ সেপ্টেম্বর প্রথম ও ৭ সেপ্টেম্বর দ্বিতীয় দফায় অতিরিক্ত তথ্য সংযুক্ত করে চিঠি পাঠানো হয়।

এ ব্যাপারে পুলিশ সদর দপ্তরের ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরোর (এনসিবি) সহকারী মহাপরিদর্শক (এআইজি) মহিউল ইসলাম গণমাধ্যমকে জানান, ‘ভারতে গ্রেফতার সোহেল রানাকে ফেরত চেয়ে ৭ সেপ্টেম্বর দিল্লি এনসিবিকে পাঠানো চিঠির সাড়া না পেয়ে ১৮ সেপ্টেম্বর তৃতীয় দফায় চিঠি দেওয়া হয়েছে। যদিও তিন দফা চিঠির কোনোটিরই জবাব আমরা পাইনি।’

প্রসঙ্গত, চলিত বছরের ১৭ আগস্ট অগ্রিম অর্থ পরিশোধের পরও মাসের পর মাস পণ্য না পাওয়ায় ই-অরেঞ্জের বিরুদ্ধে মামলা করেন প্রতারণার শিকার গ্রাহক মো. তাহেরুল ইসলাম। গ্রাহকের ১ হাজার ১০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ওই মামলা হয়।

বার্তা বাজার/এসবি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর