৩০ টাকা চাওয়ায়, তিন তালাক!

স্বামীর কাছে মাত্র ৩০ টাকা চেয়েছিলেন জয়নব। আর তা চেয়েছিলেন সবজি কেনার জন্য। এতে প্রচন্ড রেগে যান স্বামী। তর্কাতর্কি শুরু হয়। এক পর্যায়ে তিনবার তালাক বলে স্ত্রীর সঙ্গে বিবাহ বিচ্ছেদ ঘটিয়েছে স্বামী। শুধু তাই নয়, স্ত্রীকে মারধর করে বাড়ি থেকে বের করে দেন তিনি।

জানা গেছে, জয়নবের বিয়ের বয়স ৯ বছর। এই দম্পতির চারটি ছেলেমেয়ে রয়েছে। তবে স্বামী সাবিরের সঙ্গে সম্পর্ক ভালো ছিল না তার। প্রায়ই তাকে মারধর করতেন সাবির।

জয়নবের বাবার অভিযোগ, কেবল স্বামী নয়, শাশুড়ি এবং ননদরাও তার মেয়ের ওপর হামলা করেছে। মেয়েকে মারধরের পাশাপাশি তার কানের দুলও খুলে নেওয়ার চেষ্টা করা হয়। বাবার দেওয়া উপহার না-খোলায় আরও হেনস্তার মুখে পড়তে হয় জয়নবকে।

পুলিশ সাবিরকে গ্রেপ্তার করলেও পরে ছেড়ে দিয়েছে। তালাকের ঘটনায় সাবির ও তার পরিবারের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এদিকে, সাবির ম্যাজিস্ট্রেট কোর্ট থেকে জামিন পাওয়ায় প্রশ্ন তুলেছে জয়নবের পরিবার। তাদের দাবি, সাবিরকে জামিন দেয়ার বদলে জেলহাজতে পাঠানো উচিত ছিল।

কয়েকবছর আগে জয়নব অসুস্থ হওয়ায় তাকে বাপের বাড়িতে রেখে আসে সাবির। ৫-৬ দিন পর জয়নব ফিরে গেলে তখনও তাকে বাড়িতে ফেরাতে অস্বীকার করা হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর