ভারতীয় আম্পায়ারের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ

ভারতের বিপক্ষে দিবা-রাত্রির টেস্টের প্রথম দিন থার্ড আম্পায়ারের সিদ্ধান্তে খুশি হতে পারেনি ইংল্যান্ড। দিনশেষে আম্পায়ারের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ আনেন ইংলিশ ব্যাটসম্যান জ্যাক ক্রলি।

করোনা পরিস্থিতির কারণে নিরপেক্ষ আম্পায়ার দিয়ে ম্যাচ চালানো সম্ভব নয় বলেই ম্যাচ পরিচালনা করছেন স্বদেশি আম্পায়াররা। ইতোমধ্যে বেশ কয়েকবার স্বদেশী আম্পায়ারদের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ এনেছে সফরকারী দল।

এবার ভারত-ইংল্যান্ড দিবা-রাত্রির টেস্টেও এমনটি হয়েছে। শুরুতেই ভারতীয় ওপেনার শুভমান গিলের ক্যাচ ও রোহিত শর্মার স্ট্যাম্পিং নিয়ে পক্ষপাতিত্বের অভিযোগ এনেছে ইংল্যান্ড।

শুরুতেই গিলের উইকেটের দাবি জানায় ইংল্যান্ড। অন ফিল্ড আম্পায়ার এটিকে সফট সিগন্যাল আউট দিলেও তৃতীয় আম্পায়ার আউট দেননি। রিপ্লেতে দেখা যায় স্টোকসের হাতে বল পৌঁছনোর আগে মাটি ছুঁয়েছে। আম্পায়ারের এমন সিদ্ধান্তে খুশি হতে পারেনি রুট-স্টোকসরা।

এরপর ম্যাচের শেষের দিকে রোহিত শর্মার স্ট্যাম্পিংয়ের আবেদনে সাড়া দেননি তৃতীয় আম্পায়ার। তিনি একবার দেখেই নিজের সিদ্ধান্ত জানিয়েছেন। এতে আরও হতাশ হয় ইংল্যান্ড দল।

আম্পায়ারের এমন সিদ্ধান্ত নিয়ে অভিযোগ করে জ্যাক ক্রলি বলেন, তাদের সিদ্ধান্তগুলো হতাশাজনক। আমরা এরই মধ্যে ম্যাচে পিছিয়ে গেছি। আর তাই ম্যাচে ৫০-৫০ চান্সগুলো আমাদের পক্ষে আসা খুবই প্রয়োজন। তবে দিনটি আমাদের ছিল না। এমনকি সুযোগগুলোও আমাদের পক্ষে আসেনি।

উল্লেখ্য, আহমেদাবাদে প্রথমে ব্যাট করতে নেমে ১১২ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ৯৯ রান সংগ্রহ করে প্রথম দিন শেষ করে ভারত।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর