ফিঞ্চের বিদায়

ভারতের দেয়া ৩৫৩ রানেরে পাহাড়সম লক্ষ্য পাড়ি দিতে নেমে দারুণ শুরু করে অজিরা। ওপেনিং জুটিতে ১৩.১ ওভারে তোলে ৬১ রান। তবে ৩৬ রান করে রান আউটের শিকার হয়ে ফিরে গেছেন অ্যারণ ফিঞ্চ। শেষ খবর পাওয়া পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ১৬ ওভারে এক উইকেট হারিয়ে ৭৫ রান। ওয়ার্নার ৩০ ও স্টিভেন স্মিথ ৩ রান নিয়ে ব্যাট করছেন।

হাইভোল্টেজ ম্যাচে অস্ট্রেলিয়ার সামনে ৩৫৩ রানের পাহাড় লক্ষ্য দাঁড় করিয়েছে ভারত। টসে জিতে আগে ব্যাট করে শেখর ধাওয়ানের (১১৭), রোহিত শার্মা ও বিরাট কোহলির অর্ধশতকের ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৫২ রান সংগ্রহ করে ভারত।লন্ডনের কেনিংটন দ্য ওভালে স্টেডিয়ামে চলতি বিশ্বকাপের ১৪তম ম্যাচে মুখোমুখি হয় ক্রিকেটের দুই পরাশক্তি ভারত ও অস্ট্রেলিয়া। বাংলাদেশ সময় সাড়ে ৩টায় শুরু হওয়া ম্যাচে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

ব্যাট করতে নেমে রীতিমতো অস্ট্রেলিয়া বোলারদের শাসন করতে থাকেন ভারতীয় দুই ওপেনার রোহিত শার্মা ও শিখর ধাওয়ান। ২২.৩ ওভারে দুজনে প্রথম উইকেট জুটিতে তোলেন ১২৭ রান। ৭০ বলে ৩ চার ও এক ছয়ে ৫৭ রান করে কোল্টার নেইলের বলে অ্যালেক্স কেরির তালুবন্দি হয়ে ফেরেন রোহিত শার্মা। দ্বিতীয় উইকেট জুটিতে বিরাট কোহলিকে সঙ্গে নিয়ে ৯৩ রানের জুটি গড়েন ধাওয়ান। ৯৪ বলে ধাওয়ান তুলের নেন এই বিশ্বকাপে নিজের প্রথম সেঞ্চুরি। তবে সেঞ্চুরির পর নিজের ইনিংস বেশ লম্বা করতে পারেননি তিনি। ৩৭ ওভারের মাথায় মিচেল স্টার্কের বলে নাথানয় লায়নের কাছে ক্যাচ দিয়ে ফেরেন ধাওয়ান। ১০৯ বলে ১৬ চারে করেন ১১৭ রান। বিরাট কোহলি তুলে নেন ক্যারিয়ারের ৪৯তম হাফসেঞ্চুরি।. বলে ৭৭ বলে ৪ চার ও ২ ছক্কায় ৮২ রান করেন বিরাট। শেষদিকে হার্দিক পান্ডিয়ার ২৭ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৪৮ রানের ঝড়ো ইনিংস এবং মহেন্দ্র সিং ধোনির ১৪ বলে ২৭ রানের সুবাধে ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৫২ রান সংগ্রহ করে ভারত।

অস্ট্রেলিয় বোলারদের মধ্যে পেট কমিন্স ও মার্কোস স্টোয়নিস ২টি এবং মিচেল স্টার্ক একটি উইকেট শিকার করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর